২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৪ঠা সফর, ১৪৪২ হিজরী

রেলের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়নি : রেলমন্ত্রী

রেলের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়নি : রেলমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রেলের ভাড়া বাড়ানোর কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। সোমবার দুপুরে রেলভবনে ৫০টি ব্রডগেজ ও ৭৫টি মিটারগেজ লাগেজ ভ্যান কেনার চুক্তি সই অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেলমন্ত্রী একথা বলেন।
মন্ত্রী আরও বলেন, ‘ভবিষ্যতে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এবং মানুষের জীবনযাত্রা স্বাভাবিক হলে রেলের ভাড়া বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এখন ভাড়া বাড়ানোর কোনো সিদ্ধান্ত হয়নি।’

বাংলাদেশ রেলওয়ের জন্য ৭৫টি মিটারগেজ ও ৫০টি ব্রডগেজ লাগেজ ভ্যানসহ মোট ১২৫টি লাগেজ ভ্যান সংগ্রহের লক্ষ্যে এই চুক্তি অনুষ্ঠিত হয়।
লাগেজ ভ্যানসমূহ স্টেইনলেস স্টিল বডি, শীতাতপ নিয়ন্ত্রিত, উচ্চগতি সম্পন্ন বগি এবং অটোমেটিক এয়ার ব্রেক সিস্টেম সংবলিত হওয়ায় সাধারণ ও বিশেষায়িত পণ্য, যেমন বিভিন্ন রকমের খাদ্য দ্রব্য ও অন্যান্য পঁচনশীল দ্রব্য ইত্যাদি কম খরচে ও কম সময়ের মধ্যে নিরাপদে গন্তব্য স্থলে পৌঁছাতে সক্ষম হবে।

রেলওয়ের গুরুত্ব বিবেচনায় ১২৫টি ল্যাগেজ ভ্যান সংগ্রহের জন্য ৪ কোটি ২৭ লাখ ৪১ হাজার ৫৬৯ মার্কিন ডলার প্রয়োজন হবে, যা বাংলাদেশি ৩৫৮ কোটি ৩৯ লাখ টাকার (সিডি-ভ্যাট ব্যতীত) সমপরিমাণ। চুক্তি স্বাক্ষরের দিন থেকে ২০ মাসের মধ্যে সরবরাহ শুরু হবে এবং ২৭ মাসের মধ্যে সরবরাহ শেষ হবে।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজার সভাপতিত্বে এ অনুষ্ঠানে বাংলাদেশ রেলওয়ের মহপিরিচালক মো. শামসুজ্জামানসহ ঊর্ধ্বতন রেলওয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com