১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি

রোহিঙ্গা ইস্যুতে সরকার সচেতন : র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক ● রোহিঙ্গা ইস্যুতে যে সমস্ত হুমকি বা ঝুঁকি রয়েছে সে বিষয়ে সরকার সচেতন। সেই সাথে নিরাপত্তা ব্যবস্থা সমুন্নত রাখতে র‌্যাবও সচেষ্ট রয়েছে।

শনিবার সকালে শেখ ফজিলাতুন্নেছা সরকারী মহিলা কলেজে মহীয়সী শামিমা পারভীন বৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ এ কথা বলেন।

র‌্যাবের মহাপরিচালক বলেন, রোহিঙ্গা ইস্যুটিকে প্রধানমন্ত্রী ও দেশবাসী মানবিকভাবে দেখছে। যে সমস্ত রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে তাদের সম্মান ও নিরাপত্তার সাথে নিজ দেশে দ্রুত সময়ের মধ্যে ফেরত পাঠানো হবে। সেজন্য সরকার কুটনৈতিকভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে বিশ্ববাসীর বিশাল জনমত আমাদের সাথে রয়েছে।

বেনজীর আহমেদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধুমাত্র এসএসসি, এইচএসসি পাশ বা গ্রায়েজুয়েশন করে সার্টিফিকেট পাওয়ার জন্য নয়। জ্ঞান অর্জনের জন্য পড়াশোনা করতে হবে। দেশের জন্য, সমাজের জন্য অবশ্যই তোমাদের ভূমিকা পালন করতে হবে।

শেখ ফজিলাতুন্নেছা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর অশোক কুমার সরকারের সভাতিত্বে সভায় অন্যান্যের মধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, স্বাচিপের সভাপতি ডা: আবিদ হাসান, শামিমা পারভীনের স্বামী মেজবা উদ্দিন হাসান প্রমুখ বক্তব্য রাখেন ।

পরে র‌্যাব ডিজি ১২ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে বৃত্তির টাকা ও ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে ক্রেষ্ট তুলে দেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com