২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

লন্ডনে সন্ত্রাসী হামলায় ঝুঁকিপূর্ণ হচ্ছে মুসলমানদের বসবাস : আল্লামা মাসঊদ

নিজস্ব প্রতিবেদক ● লন্ডনে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, বহির্বিশ্বে শান্তিপূর্ণ মুসলমানদের বসবাসকে ঝুঁকিপূর্ণ ও আতঙ্কগ্রস্ত করার জন্যই এ ধরনের সন্ত্রাসী হামলা চালানো হচ্ছে। তিনি বলেন, ইসলামে নিরপরাধ মানুষ হত্যার কোনো বিধান নেই। ইসলাম শান্তি, উদারতা ও সহিষ্ণুতার এক ধর্ম।

মিথ্যার বেশাতি ছড়িয়ে, ইসলামের অপব্যাখ্যা করে মুসলিম তরুণদের সন্ত্রাসী কাজে ব্যবহার করা হচ্ছে বলেও বিবৃতিতে তিনি মন্তব্য করেন।

দমন-পীড়নে সন্ত্রাস ঠেকানো যাবে না উল্লেখ করে আল্লামা মাসঊদ বলেন, তারুণ্যের মানসিক বৈকল্য দূর করার জন্য চেষ্টা করতে হবে। কী কারণে তরুণরা বখে যাচ্ছে, কী কারণে অসহিষ্ণু হয়ে উঠছে তারুণ্য- মৌল কারণ খুঁজে বের করতে হবে। অন্যথায় বিশ্বজুড়ে চলা সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করা অসম্ভব হয়ে পড়বে।

আজ ০৭ জুন ২০১৭ বুধবার দুপুরে বাংলাদেশ জমিয়তুল উলামার পাঠানো এক বিবৃতিতে সংগঠনের চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ এসব কথা বলেন।

আল্লামা মাসঊদ বিশ্বের মুসলমানদেরকে সন্ত্রাসী বিরোধী অবস্থান গ্রহণের আহ্বান জানিয়ে বলেন, সন্ত্রাসী ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রত্যেক মুসলমানকে সরব হতে হবে। প্রতিটি ঘর থেকেই জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখতে হবে।

প্রসঙ্গত, আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ প্রতিষ্ঠিত সংগঠন বাংলাদেশ জমিয়তুল উলামার তত্ত্বাবধানে এক লাখ আলেম, মুফতি ও ইমামের স্বাক্ষরসম্বলিত মানবকল্যাণে শান্তির ফাতওয়া জারি করে বিশ^ব্যাপী এক আলোড়নের সৃষ্টি হয়। বাংলাদেশের রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীসহ বিশে^র অনেক খ্যাতিমান লোকদের মাঝেও ফাতওয়ার কপি বিতরণ করেছে বাংলাদেশ জমিয়তুল উলামা। দেশে-বিদেশে সেমিনার, সেম্পোজিয়াম ও মতবিনিময়ের মাধ্যমে সবার কাছে ইসলাম শান্তির ধর্ম- এই বার্তা এখনো প্রচার করা হচ্ছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com