৩১শে মে, ২০২০ ইং , ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪১ হিজরী

লেখকদের ঈদ উপহার দিয়েছে ইসলামী লেখক ফোরাম

লেখকদের ঈদ উপহার দিয়েছে ইসলামী লেখক ফোরাম

পাথেয় টোয়েন্টিফোর ডটকম :: করোনা ভাইরাসের ফলে সৃষ্ট পরিস্থিতিতে সংকটে পড়া আলেম লেখকদের ‘ঈদ উপহার’ দিয়েছে ইসলামি ধারার তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম। এতে স্পন্সর হিসেবে সহযোগিতা করেছে আস-সুন্নাহ ফাউন্ডেশন।

ফোরামের দায়িত্বশীলরা জানান, অর্ধশতাধিক আলেম লেখককে বিকাশের মাধ্যমে নগদ অর্থ ঈদ উপহার হিসেবে দিয়েছেন তারা। প্রত্যেক লেখককে দুই হাজার থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত দেয়া হয়েছে। এর মধ্যে প্রবীণ লেখক যেমন আছেন তেমনি মরহুম আলেম লেখকের পরিবারও আছে। সব মিলিয়ে প্রায় দেড় লাখ টাকা বিতরণ করা হয়েছে। যাদেরকে সহযোগিতা করা হয়েছে কারও নাম প্রকাশ করা হবে না বলে জানান তারা।

ফোরামের সভাপতি জহির উদ্দিন বাবর বলেন, আমাদের এ যাবত নেয়া কর্মসূচিগুলোর মধ্যে সবচেয়ে তৃপ্তিদায়ক কর্মসূচি ছিল এটি। দুর্দিনে লেখকদের পাশে দাঁড়াতে পেরে আমরা খুশি। তিনি আস-সুন্নাহ ফাউন্ডেশন ও এর কর্ণধার শায়খ আহমাদুল্লাহর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি জানান, আস-সুন্নাহ পাশে না দাঁড়ালে এই কর্মসূচি বাস্তবায়ন সম্ভব হতো না।

ফোরাম সভাপতি বলেন, অনুদানের ঘোষণা দেওয়ার পর আমাদের কাছে অসংখ্য আবেদন আসে। আমরা যাচাই-বাছাই করে আমাদের সাধ্যের ভেতরে অর্ধশতাধিক লেখককে সক্ষম হয়েছি। এর বাইরেও প্রচুর লোকের আবেদন রয়েছে, যাদের পাশে দাঁড়াতে না পেরে খুব খারাপ লেগেছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com