২৯শে অক্টোবর, ২০২০ ইং , ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ১১ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

শর্ত মেনে শ্রীলংকা সফরে যাচ্ছে বাংলাদেশ : বিসিবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : শ্রীলংকার দেওয়া শর্ত মেনে শ্রীলংকা সফরে বাংলাদেশ ক্রিকেট দল যাচ্ছে না বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট সিরিজ খেলতে চলতি মাসের শেষে এই সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। ২৪ অক্টোবর শুরু করার কথা ছিল টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ তিনটি।

সোমবার (২৮ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, শ্রীলংকা বাংলাদেশের দেওয়া সব প্রস্তাবেই রাজি হচ্ছে। শুধু মানতে চাচ্ছে না একটা শর্ত। যেটা হলো কোয়ারেন্টাইন শিথিলের শর্ত। শ্রীলংকার নিয়ম অনুযায়ী, যেকোন ব্যক্তিকে শ্রীলংকা সফরে গিয়ে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। হোটেল থেকে বের হওয়া যাবে না। এই পরিস্থিতিতে তাই শ্রীলংকা সফর হচ্ছে না।

শ্রীলংকা আগামী নভেম্বরে টি-২০ লিগ শুরু করতে চেয়েছিল। ওই আসরও বসছে না। সূচি ফাঁকা থাকায় সিরিজটি তাই পরে হওয়ার সম্ভবনা রয়েছে। সেই কথা জানিয়ে বিসিবি সভাপতি পাপন জানিয়েছেন, সিরিজটি আপাতত স্থগিত হলেও পরে মাঠে গড়ানোর সম্ভাবনা আছে। নতুন সূচি ঠিক করার জন্য বিসিবি এরই মধ্যে লংকান ক্রিকেট বোর্ডকে চিঠিও দিয়েছে।

পাপন বলেছেন, ‘এইভাবে আইসোলেশনে কোন খেলোয়াড়ের পক্ষে থাকা সম্ভব না। থাকলে তার ফিটনেস তো পরে মানসিক যে সমস্যা হবে তাতে করে তাদের পক্ষে ক্রিকেট খেলা সম্ভব না। ওদের দেশে কোয়ারেন্টাইনের এটাই আইন। বিষয়টি ওরা (লংকা ক্রিকেট বোর্ড) আমাদের কালকে জানিয়েছে। আমরা আজ তাদের জানিয়ে দিয়েছি, এভাবে সম্ভব না, পুনরায় সূচি করতে। যখন এই ধরণের শর্ত থাকবে না তখন আমরা খেলতে যাবো।’

শ্রীলংকা সফর না হওয়ায় বিসিবি এখন ঘরোয়া ক্রিকেট শুরুর কথা চিন্তা করছে। পাপন বলেছেন, ‘ক্রিকেটাররা বিশ্রামের পরে তাদের বাকি ক্যাম্প শুরু করবেন। এরপর নিজেদের মধ্যে তিনটা ম্যাচ খেলবেন তারা। তার পরপরই আমরা ঘরোয়া ক্রিকেট শুরু করতে চাচ্ছি। একটি হতে পারে পাঁচ-ছয়টা দল নিয়ে টি-২০ ক্রিকেট। অথবা জাতীয় দল, এইচপি এবং অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের নিয়ে একটি টুর্নামেন্ট। বিসিবির কিংবা কর্পোরেট বিজ্ঞাপন নিয়ে সেটা করা যেতে পারে। এর বাইরে ঘরোয়া ক্রিকেটে লিগের খেলা শুরু করবো। তবে সবকিছুর আগে ক্রিকেটারদের সুরক্ষার বিষয়টি বিসিবি চিন্তা করছে।’

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com