৩০শে অক্টোবর, ২০২০ ইং , ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

‘শান্তি-শৃঙ্খলা রক্ষায় জনতা-পুলিশ একসঙ্গে কাজ করতে হবে’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, ‘পুলিশ-জনতার মধ্যে দূরত্ব কমাতে হবে। জনতা ও পুলিশ একসঙ্গে কাজ করলে নারী-শিশু নির্যাতন এবং পাচার, যৌতুক, ইভটিজিং এবং বাল্যবিবাহের মতো সামাজিক ব্যাধিসমূহ নির্মূল করা সম্ভব হবে।

বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে বড়লেখায় বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা নিশ্চিত করার লক্ষ্যে ইউনিয়ন ভিত্তিক মোবাইল সেবা যানের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, ইভটিজিং ও সাম্প্রদায়িকতা দূর করে সবক্ষেত্রে শান্তি-শৃঙ্খলা ও স্থিতিশীলতা বজায় রাখতে সতর্কতার সঙ্গে এবং কঠোরভাবে পুলিশকে দায়িত্ব পালন করতে হবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ। বড়লেখা থানার উপ পরিদর্শক (এসআই) প্রভাকর রায়ের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান, উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ উদ্দিন, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর ও যুগ্ম সম্পাদক উপাধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাউসার দস্তগীর।

ইভটিজিং ও কিশোর-তরুণদের প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, ‘বড়লেখা আসার পথে টিনএজ ছেলেদের প্রত্যেকটি মোটরসাইকেলে ৩ জন করে একটি গ্রুপকে ঘুরতে দেখলাম। তাদের সবার চুল ডিজাইন করে একরকম করে কাটা। বেশিরভাগ সময় এরা দুর্ঘটনা ঘটায়। এদের আইনের আওতায় নিয়ে আসতে হবে। পাশাপাশি বড়লেখাতে মাদক মুক্ত উপজেলা করতে হবে। এসব অপরাধের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) নুসরাত লায়লা নীরা, বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার, বড়লেখা জ্যেষ্ঠ বিচারিক আদালতের এপিপি অ্যাডভোকেট গোপাল চন্দ্র দত্ত, বড়লেখা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রতন দেবনাথ, শাহবাজপুর তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (পুলিশ পরিদর্শক) মোশাররফ হোসেন, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, নিজবাহাদুরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ময়নুল হক, সুজানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নছিব আলী, তালিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস, দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজির উদ্দিন, দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সাহাব উদ্দিন, দাসেরবাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কমর উদ্দিন, দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনাম উদ্দিন, বর্ণি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সাহাব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে বড়লেখা উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি ও আওয়ামী লীগ বড়লেখা উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রয়াত আনোয়ার উদ্দিনের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com