২৮শে ফেব্রুয়ারি, ২০২১ ইং , ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৫ই রজব, ১৪৪২ হিজরী

 শিল্প প্লট বরাদ্দে অনিয়ম : আপিল বিভাগেও মির্জা আব্বাসের আবেদন খারিজ

 শিল্প প্লট বরাদ্দে অনিয়ম : আপিল বিভাগেও মির্জা আব্বাসের আবেদন খারিজ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : তেজগাঁও শিল্প এলাকায় প্লট বরাদ্দে অনিয়মের অভিযোগে করা মামলা বাতিলের বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ সোমবার এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। তবে মির্জা আব্বাসের পক্ষে কোনো আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না।

বিএনপির সাবেক সংসদ সদস্য আলী আসগর লবীর মালিকানাধীন প্যাসিফিক কেমিক্যালস নামের একটি প্রতিষ্ঠানকে তেজগাঁও শিল্প এলাকায় ১৫৩/১১ নম্বরের ১৯.৪৬ কাঠা জমি ৩০ লাখ টাকায় বরাদ্দ দেওয়া হয় ২০০৬ সালে। সেসময় গণপূর্তমন্ত্রী ছিলেন মির্জা আব্বাস। অনিয়মের মাধ্যমে ওই প্লট বরাদ্দ দেওয়ার অভিযোগে ২০০৭ সালের ১৫ জুলাই মির্জা আব্বাস, বিএনপির সাবেক সংসদ সদস্য আলী আসগর লবীসহ কয়েকজনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

এ মামলায় ২০০৮ সালের ১৩ ফেব্রুয়ারি অভিযোগপত্র দেয় দুদক। এরপর ওইবছরের ১৬ জুন আসামিদের বিরুদ্ধে জাতীয় সংসদ ভবন সংলগ্ন এমপি হোস্টেলে স্থাপিত বিশেষ আদালতে অভিযোগ গঠন করা হয়। এরপর মামলাটি বাতিল চেয়ে ওইবছরই হাইকোর্টে আবেদন করেন মির্জা আব্বাস। এরপর হাইকোর্ট মালাটি বাতিল প্রশ্নে রুল জারি করেন। এ রুলের ওপর শুনানি শেষে ২০১৬ সালের ৩০ মার্চ তা খারিজ করে রায় দেন হাইকোর্ট। এরপর হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন মির্জা আব্বাস। যা খারিজ করে দেন আপিল বিভাগ।

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com