২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৭ই সফর, ১৪৪২ হিজরী

শিশুর ডিএনএ পরীক্ষা করতেই উঠছে প্রশ্ন

শিশুর ডিএনএ পরীক্ষা করতেই উঠছে প্রশ্ন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিজেপি সাংসদ মহেশ নেগি’র বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন এক নারী। ওই নারীর দাবি, বিজেপি সাংসদের ওরসজাত সন্তানের জন্ম দিয়েছেন তিনি। সে অনুসারে নিজের সন্তানের ডিএনএ পরীক্ষা করিয়েছেন ওই নারী। তবে, কোনো শিশুর এভাবে ডিএনএ পরীক্ষা করার ব্যাপারে প্রশ্ন তুলেছেন ভারতের উত্তরাখ- শিশু অধিকার সুরক্ষা কর্মীরা। আইনিভাবে অনুমতি না নিয়ে কিভাবে তিনি এ ধরনের কাজ করতে পারলেন, তা নিয়েও বিস্ময় প্রকাশ করেছেন শিশু অধিকার কর্মীরা।

উত্তরাখ- শিশু অধিকার সুরক্ষা সংস্থার প্রধান উষা নেগি বলেন, ডিএনএ পরীক্ষার ফলসহ যখন আমরা তার অভিযোগ পাই, আমরা অবাক হয়েছি। কিভাবে অনুমতি ছাড়া কেউ এভাবে ডিএনএ পরীক্ষা করতে পারে।

তিনি আরো বলেন, পুরো চিঠি পড়ার পর আমরা বুঝতে পারি, এ ব্যাপারে কিছু তাৎপর্যপূর্ণ ঘটনা আছে। আদালতের অনুমতি ছাড়া কোনোভাবেই ডিএনএ পরীক্ষা করা যায় না। তিনি আরো বলেন, এজন্য বিষয়টি খতিয়ে দেখার ব্যাপারে পুলিশের ডিআইজি’র কাছে একটি চিঠি পাঠানো হয়েছে। কারণ, এটা হাই-প্রোফাইল মামলা। শিশুটি এক্ষেত্রে ক্ষতিগ্রস্ত হতে পারে। দুই-তিন দিনের মধ্যে শিশুটির ডিএনএ পরীক্ষা করিয়েছেন তার মা। এটাও তদন্তের বিষয়। বিশেষ করে শিশুটির যেন ক্ষতি না হয়, সেটা দেখতে হবে।

এর আগে এক ভিডিওতে ওই নারী বলেছেন, সাংসদের সঙ্গে তার শারীরিক সম্পর্ক রয়েছে দুই বছর ধরে। তার মেয়ের ডিএনএ সাংসদের সঙ্গে মিলে যাবে, কোনোভাবেই স্বামীর সঙ্গে মিলবে না।
সূত্র : ক্যাচ নিউজ

 

 

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com