মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০৪:১৮ পূর্বাহ্ন

শুক্রবার মহাখালী আইপিএস মসজিদে আল্লামা মাসঊদের ইসলাহী ইজতেমা

নোয়াখালী বেগমগঞ্জে এগ্রিকালচার জামে মসজিদে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ তালীম করছেন

শুক্রবার মহাখালী আইপিএস মসজিদে আল্লামা মাসঊদের ইসলাহী ইজতেমা

পাথেয় রিপোর্ট : বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ শুক্রবার বিকালে রাজধানীর মহাখালীর আইপিএস জামে মসজিদে ইসলাহী ইজতেমায় প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন। অনুষ্ঠানটি শুরু হবে আসরের নামাজের পর থেকে।

আইপিএস মসজিদের খতীব মাওলানা দেলোয়ার হোসাইন সাইফী জানান, ঢাকার অনেক আলেমউলামাা আসছেন। আপনিও আসুন। এলাকার সাধারণ মানুষজনকে আমরা দাওয়াত করেছি। ইনশাআল্লাহ অনুষ্ঠানটি যথা সময়ে শুরু হবে। আম আলোচনা আলোচনা শুরু হবে বাদ মাগরিব।

বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর সেক্রেটারী জেনারেল মাওলানা সদরুদ্দীন মাকনুন রাজধানীর সবাইকে আইপিএস মসজিদে আত্মশুদ্ধির ইজতেমায় অংশগ্রহণের আহ্বান জানিয়ে বলেন, আমরা দেশব্যাপী আত্মশুদ্ধিমূলক ইজতেমা করছি। এরই মধ্যে আমরা রাজধানীতেও মানুষের হৃদয় গড়ার প্রশিক্ষণ আমরা নিতে চাই। আইপিএস মসজিদে এমনই একটি অনুষ্ঠান হবে। আপনারা আসুন চাঁন মসজিদে ইনশাআল্লাহ।

বাংলাদেশ জমিয়তুল উলামার মহাসচিব মাওলানা আবদুর রহিম কাসেমী বলেন, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের নেতৃত্বে আমরা ইজতেমায় অংশ নেব ইনশাআল্লাহ। খুলনায়, ময়মনসিংহে, নোয়াখালী ও ফেনীতে তিন দিনব্যাপী ইসলাহী ইজতেমা আমরা করেছি। আমরা সারা দেশে এই ইসলামী ইজতেমা করতে চাই। সে তালিকাও প্রস্তুত করা হয়েছে। আপনারা আসুন রাজধানীর মহাখালীর আইপিএস মসজিদে। আমরা কিছুটা সময় আত্মশুদ্ধির জন্য কাটাতে চাই।

প্রসঙ্গত, ২৯ জুলাই ২০১৯ইংরেজী খুলনা জামিআ মাদানিয়া আসআদুল উলূম মাদানীনগরের উদ্যোগে আয়োজিত তিনদিনব্যাপী ইসলাহী ইজতেমার মাধ্যমে শুরু হয় ফিদায়ে মিল্লাত আওলাদে রাসুল সাঃ হযরত সায়্যেদ আস’আদ মাদানী রহঃ এর অন্যতম খলিফা বর্তমান বিশ্বের শ্রেষ্ঠতম ইসলামী স্কলার বাংলাদেশ জমিয়তুল উলামা ও বেফাকুল মাদারিসিদ্দীনিয়্যার চেয়ারম্যান ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের গ্রান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ দেশব্যাপী আত্মশুদ্ধিমূলক অনুষ্ঠানের যাত্রা।

এরপর ২৩ ও ২৪ জুলাই (মঙ্গলবার ও বুধবার) থেকে শুরু হয় নোয়াখালীর বেগমগঞ্জে দুই দিনব্যাপী ইসলাহী ইজতেমা। এই ইজতেমায় নোয়াখালীর আলেম উলামাসহ দেশের বরেণ্য অসংখ্য উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন। এরপর ২৪ জুলাই ২০১৯ মধ্যরাত পর্যন্ত ফেনীর বড় মসজিদে অনুষ্ঠিত হয় ইসলাহী ইজতেমা।

এরপর ১৫, ১৬ ও ১৭ সেপ্টেম্বর বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, সাইয়্যিদ মাওলানা আসআদ মাদানী রহ.-এর খলীফা, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের নেতৃত্বে মোমেনশাহী জামিয়া আশরাফিয়া খাগডহর মাদরাসা মিলনায়তনে তিন দিনব্যাপী আত্মশুদ্ধিমূলক ইজতেমা অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com