১লা ডিসেম্বর, ২০২০ ইং , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৬ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

শেষ বাঁশি বাজানোর আগ পর্যন্ত খেলতে চাই

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নির্বাচনের আগে প্রত্যেকটি রাজ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা শিবির এবং রিপাবলিকান ন্যাশনাল কমিটির পক্ষ থেকে আইনজীবীদের চিহ্নিত করে রাখা হয়েছে। প্রয়োজনে তাদের সহায়তা নেওয়ার বিষয়েও ভাবনা রয়েছে ট্রাম্প শিবিরের।

ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী হিসেবেই পরিচিতি পেয়েছেন তারা। বর্তমানে বিভিন্ন রাজ্যের এসব আইনজীবীরা ট্রাম্পের পক্ষে নির্বাচনে অনিয়মের বিভিন্ন প্রমাণ জোগাড়ের চেষ্টা করছেন।

একটি সূতের বরাত দিয়ে সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, নির্বাচনের আগেই বিভিন্ন রাজ্যে ভোটে অনিয়ম নিয়ে বহু অভিযোগ উঠেছে। এমনকি ট্রাম্প নিজেও অভিযোগ করেছেন। সেসব ব্যাপারে শক্ত প্রমাণ জোগাড় করে আদালতে উপস্থাপনের চেষ্টা করছেন আইনজীবীরা।

আরেকটি সূত্র জানায়, মামলা করার জন্য নির্দিষ্ট প্রমাণ দরকার। তবে নির্দিষ্ট প্রমাণ ছাড়া অভিযোগ করে কোনো লাভ হবে না। সে কারণে প্রমাণ ছাড়া অভিযোগ নিয়ে আদালতে গিয়ে নিজেদের সম্মান হারাতে চান না আইনজীবীরা।

এদিকে অন্তত দু’টি রাজ্যে আইনজীবীদের বিশ্বাস রয়েছে, ভোটে কারচুপি হয়েছে। সে কারণে মামলা চালানোর দোরগোড়ায় রয়েছেন তারা। ট্রাম্পের একজন আইনজীবী বলেছেন, শেষ বাঁশি না বেজে যাওয়া পর্যন্ত আমরা লড়াই করতে যাচ্ছি।

সূত্র : সিএনএন

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com