১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি

শেয়ার বেচবেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক উদ্যোক্তা

অর্থনৈতিক প্রতিবেদক ● বাজারদরে ১ লাখ শেয়ার বিক্রি করার ঘোষণা দিয়েছেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা ড. বাহাউদ্দিন মোহাম্মদ ইউসুফ। বর্তমানে তার হাতে কোম্পানিটির ২১ লাখ ৮৪২টি শেয়ার রয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩০ কার্যদিবসের মধ্যে এ প্রক্রিয়া সম্পন্ন হবে। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭ পয়সা, আগের বছর যা ছিল ২ টাকা ২৫ পয়সা। ৩১ ডিসেম্বর ব্যাংকের সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৭২ পয়সা।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ৬ মে সকাল ১০টায় রাজধানীর অফিসার্স ক্লাবে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে ব্যাংকটি। রেকর্ড ডেট ছিল ১৮ এপ্রিল। ২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদের পাশাপাশি ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় ব্যাংকটি। ডিএসইতে সর্বশেষ ১৭ টাকা ৫০ পয়সায় আল-আরাফাহ্ শেয়ারের লেনদেন হয়।

গত এক বছরে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ২১ টাকা ৭০ পয়সা ও সর্বনিম্ন ১২ টাকা ৫০ পয়সা। বোনাস শেয়ার সমন্বয়ের পর সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ৭ দশমিক ৭৮, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ৫ দশমিক ৭।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com