২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ১০ই সফর, ১৪৪২ হিজরী

শ্রীলঙ্কা সফরের দল চূড়ান্ত করতে ডোমিঙ্গোর অপেক্ষা

শ্রীলঙ্কা সফরের দল চূড়ান্ত করতে ডোমিঙ্গোর অপেক্ষা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : টেস্ট দলপতি মুমিনুল হকের মতামত নেয়া শেষ। এখন অপেক্ষা হেড কোচ রাসেল ডমিঙ্গোর। তিনি এলেই তার মতামত নিয়ে চূড়ান্ত হবে শ্রীলঙ্কা সিরিজের বাংলাদেশ দল। দক্ষিণ আফ্রিকা থেকে আজ রাতে ফিল্ডিং কোচ রায়ান কুককে নিয়ে ঢাকায় ফিরবেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

দেখতে দেখতে বহুকাঙ্খিত এই সিরিজের সময় ঘনিয়ে এসেছে। গত ১৯ জুলাই থেকে করোনাকালে ব্যক্তিগত অনুশীলন শুরু করেছিলেন জাতীয় দলের সদস্যরা। এখন দলগত অনুশীলন শুরুর পালা। বিসিবির দেওয়া তথ্যানুযায়ী ২১ সেপ্টেম্বর থেকে গড়াবে এই অনুশীলন। তার আগে এমাসের দ্বিতীয় সপ্তাহেই টাইগারদের প্রাথমিক স্কোয়াড ঘোষণা হবে। সেই লক্ষ্যে নির্বাচকদের সবকিছুই বলতে গেলে চুড়ান্ত। অপেক্ষা কেবল হেড কোচের।

রোববার (৬ সেপ্টেম্বর) সংবাদ মাধ্যমকে এতথ্য দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি জানালেন, ‘আমরা অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে কথাবার্তা বলে ফেলেছি। টেস্ট অধিনায়ক মতামত নেয়া হয়ে গেছে। এখন শুধু হেড কোচের মতামত নেয়া বাকি। আমরা তার অপেক্ষায় আছি। রাসেল ডমিঙ্গো দেশে আসলে তার সঙ্গে কথা বলে ৮ তারিখের মধ্যে দল চূড়ান্ত করে ফেলব।’

মিনহাজুল আবেদীন আরো জানালেন, লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য ঘোষিত হবে ২০ সদস্যের স্কোয়াড। একইসঙ্গে হাই পারফরমেন্স (এইচপি) দলও ঘোষণা করা হবে।

টাইগারদের পেস বোলিং কোচ আসছেন সোমবার : সবকিছু ঠিক থাকলে শ্রীলঙ্কা সফরের প্রাথমিক প্রস্তুতি শুরু হয়ে যাবে সপ্তাহ দুয়েক পরই। ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান আকরাম খানের দেয়া তথ্য অনুযায়ী, আগামী ২১ বা ২২ সেপ্টেম্বর টাইগারদের অনুশীলন শুরু।

বলার অপেক্ষা রাখে না, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পুরো কোচিং স্টাফে একজনও বাংলাদেশিও নেই। হেড কোচ থেকে শুরু করে ব্যাটিং, বোলিং (পেস-স্পিন), ফিল্ডিং কোচ, ফিজিও, ট্রেনার, কম্পিউটার এনালিস্ট পর্যন্ত সবাই ভিনদেশি।

করেনাকালীন সময়ে ভিনদেশ থেকে আসা মানেই দুই সপ্তাহ স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে থাকা। সে কারণেই শ্রীলঙ্কাগামী জাতীয় দলের অনুশীলন শুরুর অন্তত ১৫-১৬ দিন আগে রাজধানীতে আসা শুরু হচ্ছে জাতীয় দলের বিদেশি কোচদের।

রোববার রাত থেকেই বাংলাদেশের বিদেশি কোচরা রাজধানীতে এসে পৌঁছাবেন। রোববার রাতে ঢাকা এসে পৌঁছাবেন হেড কোচ রাসেল ডোমিঙ্গো আর ফিল্ডিং কোচ রায়ান কুক। বাংলাদেশ সময় রাত পৌনে ১২টায় অ্যামির‌্যাটসের ফ্লাইটে তাদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের কথা।

এদিকে রোববার রাতটুকু পার হতেই চলে আসবেন আরেক ভিনদেশি কোচ ওটিস গিবসন। জাতীয় দলের এ ক্যারিবীয় পেস বোলিং কোচ ঢাকায় পা রাখবেন সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে। নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে, সোমবার বাংলাদেশ সময় সকাল ৮টা ৫০ মিনিটে রাজধানীতে এসে পৌঁছাবেন টাইগারদের এ ক্যারিবীয় পেস বোলিং কোচ।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com