২রা এপ্রিল, ২০২০ ইং , ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৯ই শাবান, ১৪৪১ হিজরী

সড়কে ৪ মাদরাসা শিক্ষার্থীর নিহতের ঘটনায় কওমি ছাত্র ফোরামের তদন্তের দাবি

সড়কে ৪ মাদরাসা শিক্ষার্থীর নিহতের ঘটনায় কওমি ছাত্র ফোরামের তদন্তের দাবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সড়ক দুর্ঘটনায় ৪ মাদরাসা শিক্ষার্থীর নিহতের ঘটনার তদন্ত দাবি করেছে বাংলাদেশ কওমি ছাত্র ফোরাম।

বৃহস্পতিবার (১৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে সংগঠনটির নেতারা এ দাবি জানান।

গত রোববার (১৫ মার্চ) তেজগাঁও বেগুনবাড়ি মাদরাসার শিক্ষার্থীদের নিয়ে একটি বাস নাটোর থেকে ফেরার পথে সিরাজগঞ্জে ভয়াবহ সড়ক দুর্ঘটনার শিকার হয়। এতে ঘটনাস্থলেই ৪ জন শিক্ষার্থী নিহত এবং অর্ধশতাধিক আহত হয়। আহতরা বর্তমানে ঢাকা মেডিকেলসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং চালক ও তার সহযোগীদের শাস্তির দাবিতে কওমি শিক্ষার্থীরা এ মানবন্ধনের আয়োজন করে। বাংলাদেশ কওমি ছাত্র ফোরামের ব্যানারে আয়োজিত মানববন্ধনে আহত-নিহতদের যথার্থ ক্ষতিপূরণ ও চিকিৎসার দাবি জানান তারা।

সংগঠনটির সদস্য সচিব হাফেজ মাওলানা জামিল সিদ্দিকীর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন ঢাবি শাখার সভাপতি মাহমুদুল হাসান, কওমি ছাত্র ফোরামের কাজী আব্দুল্লাহ, সাজিদ আব্দুল্লাহ, নূরুল হুদা, উসামা, আহনাফ তাহমীদ ও মুনির বিন আমিন প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সদস্য সচিব জামিল সিদ্দিকী সভাপতির বক্তব্যে বলেন, আমরা সরকারের কাছে এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি করছি এবং অতিদ্রুত ঘটনার সঙ্গে জড়িত সকলকে গ্রেফতারের আহ্বান জানাচ্ছি। পাশাপাশি ছাত্রদের প্রতি অবহেলার কারণে বেগুনবাড়ি মাদরাসা কর্তৃপক্ষকেও জিজ্ঞাসাবাদের আওতায় আনার দাবি জানান।

ঢাবির মাহমুদুল হাসান বলেন, ৪ জন ছাত্র নিহতের ঘটনায় আমরা দেরিতে হলেও রাজপথে নেমেছি। আমাদের সব দাবি রাজপথের আন্দোলনের মাধ্যমেই আদায় করতে হবে। এ জন্য কওমি শিক্ষার্থীদের সর্বদলীয় ঐক্যের কোনো বিকল্প নেই।

বাংলাদেশ কওমি ছাত্র ফোরাম ব্যানার যেসব দাবিগুলো উল্লেখ ছিল- ১. বাস চালক, হেল্পার, সুপারভাইজারকে গ্রেফতার পূর্বক তদন্তের আওতায় আনতে হবে। ২. শিক্ষাসফর, আনন্দভ্রমনে পরিবহন ব্যবস্থা সুনির্দিষ্ট ব্যবস্থাপনা ও নীতিমালার আওতায় আনতে হবে। ৩. সড়ক আইনের দ্রুত ও যথার্থ বাস্তবায়ন কর। ৪. আহত-নিহতদের ক্ষতিপূরণ ও চিকিৎসার ব্যয়ভার বহন কর।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com