১লা জুন, ২০২০ ইং , ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪১ হিজরী

সব খুললো, এবার নিজেরাই দায়িত্ব নিন

সব খুললো, এবার নিজেরাই দায়িত্ব নিন

সগীর আহমদ চৌধুরী : দাবির পরিপ্রেক্ষিতে সরকার সব খুলে দিল, ব্যবসায়ীদের দাবিতে শপিং মল আর ওলামা হযরাতের দাবির মুখে মসজিদ। কাজেই সরকারের দায়িত্ব শেষ, এখন দায়িত্বটা দাবিকারীদের এবং জনগণের। দিনদিন যেভাবে খারাপের দিকে যাচ্ছে আল্লাহ না করুন যদি কিছু হয় সেই দায়িত্ব নিজের, নিজের, নিজের।

সরকার গাইডলাইন দিয়েছে, কিছু নির্দেশনা দিয়েছে; দায়িত্ব হচ্ছে সেসব পুরোপুরি মেনে চলা এবং দায়িত্বশীলতার পরিচয় দেওয়া। এসব নির্দেশনা নিশ্চিত না করে হুজুগি করলে সেই দায়িত্ব তার এবং তাতে কেউ ক্ষতিগ্রস্ত হলে তিনি নিজের দায়িত্বেই ক্ষতিগ্রস্ত হবে।

মসজিদ খুলে দেওয়ার দাবি যারা জানিয়েছেন তাঁদের জন্য এটি আবশ্যক যে, এসব নির্দেশনা বাস্তবায়নে, সর্বোচ্চ সতর্কতা অবলম্বনে এবং নিরাপত্তা নিশ্চিতকরণে প্রচারণায় অংশ নেওয়া, জনগণকে সচেতন করা এবং এ উপলক্ষ্যে মসজিদভিত্তিক পরিষ্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্য উপকরণ বিতরণ করা। দাবিকারীরা এক্ষেত্রে উদাসীন হয়ে বসে থাকতে পারেন না।

এবারের ঈদ শপিংয়ে অনুৎসাহিত করা উচিত, বেশি বেশি দান-খয়রাতে উদ্দীপনা তৈরি করা দরকার এবং যাকাতদানে ধনী ও সম্পদশালীদের নিকট আবেদন জানিয়ে বয়ান রাখা প্রয়োজন।

লেখক : রাজনীতিক

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com