২রা ডিসেম্বর, ২০২০ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৬ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

সরকারের চুক্তি জনগণের স্বার্থ বিরোধী: ফখরুল

আওয়ামী লীগ সরকার নিজেদের স্বার্থে যে চুক্তি করছে তা জনগণের স্বার্থ বিরোধী বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এ সরকার জনগণের সরকার নয়। জনগণ বিরোধী এ সরকার। নিজেদের স্বার্থে আওয়ামী লীগ সরকার অন্য দেশের সঙ্গে চুক্তি করছে তা জনগণের পক্ষের নয়।

এসময় বিএনপির মহাসচিব জনগণ বিরোধী সরকারের এসব চুক্তির বিরোধীতা করেন একই সঙ্গে গ্যাসের দাম বৃদ্ধি করা যাবে না বলেও জানান তিনি।

বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের সামনে গ্যাসের দাম বৃদ্ধির বিরুদ্ধে অবস্থান প্রতিবাদ কর্মসূচি চলাকালে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, এই সরকার একটি অনির্বাচিত সরকার। তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। আওয়ামী লীগ সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে দেউলিয়া হয়ে গেছে।

গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে তিনি বলেন, গ্যাসের দাম বাড়ানোর কোনো যৌক্তিকতা নেই। যারা গ্যাসের ব্যবসা করছে প্রত্যেকেই লাভে আছে। এ সরকারকে জনগণের কাছে কোনো জবাব দিতে হয় না। তাই একের পর এক গণবিরোধী কাজ করছে। গত দুই দিন দুই মন্ত্রীর ছত্রছায়ায় যানবাহন ধর্মঘট করে জনগণের দুর্ভোগ বাড়িয়েছে।

খালেদা জিয়া ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়াকে ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না। নির্বাচনে গেলেও এদেশের মানুষ মেনে নিবে না।

নেতাকর্মীদের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, এখন সময় হয়েছে জেগে উঠার। আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বাধ্য করতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে।

এসময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ বিএনপির কয়েক হাজার নেতাকর্মী।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com