৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৮ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

সাংবাদিকদের সঙ্গে নৈশভোজে নারাজ ট্রাম্প

নিজস্ব প্রতিবেদক  ● এ বছর হোয়াইট হাউসের সংবাদদাতাদের সঙ্গে নৈশভোজ করবেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার এক টুইটে তিনি এমন বার্তা দিয়েছেন। সিএনএনের খবরে জানা যায়, ওই টুইটে ট্রাম্প বলেন, এ বছর আমি হোয়াইট হাউসের সংবাদদাতাদের সঙ্গে নৈশভোজে অংশ নেব না। তিনি সবাইকে শুভেচ্ছা জানান ও নৈশভোজ আনন্দে কাটুক এমন প্রত্যাশা জানান।

প্রতি বছর বসন্তে হোয়াইট হাউসের সংবাদদাতাদের এই নৈশভোজ অনুষ্ঠিত হয়। এখান থেকেই সাংবাদিকতার বৃত্তির তহবিল জোগান দেওয়া হয়। সাধারণত এই ভোজে প্রেসিডেন্ট, সাংবাদিক, তারকা ও ওয়াশিংটনের অভ্যন্তরীণ সংগঠনের সদস্যরা অংশ নেন।

গণমাধ্যমের প্রতি ট্রাম্পের বিরূপ আচরণের প্রতিবাদে বেশ কয়েকটি সংবাদ সংস্থা ২৯ এপ্রিলের ওই নৈশভোজ প্রত্যাখ্যান করেছে। এর মধ্যেই ট্রাম্প এমন ঘোষণা দিলেন। সংবাদমাধ্যম নিয়ে প্রেসিডেন্টের বিভিন্ন নেতিবাচক মন্তব্যের উদাহরণ টেনে হোয়াইট হাউস করেসপনডেন্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জেফ ম্যাসন সিএনএনকে বলেন, ট্রাম্পের এমন সিদ্ধান্ত বিস্ময়কর নয়। তিনি সংবাদমাধ্যমকে যুক্তরাষ্ট্রের জনগণের শত্রু বলেছেন।

ম্যাসন আরও বলেন, নৈশভোজে অংশ নেবেন কি না তা ট্রাম্পের ব্যাপার। কিন্তু হোয়াইট হাউসের সংবাদদাতারা নিজেদের দায়িত্বপালন করে যাবে। ট্রাম্প প্রশাসনের ব্যাপারে তাঁরা সত্য খবরই জানাবে। এর আগেও সাংবাদিকেরা তাই করেছে।

 

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com