মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৭:৩০ অপরাহ্ন

সাকিব মুস্তাফিজদের যারা দ্য হান্ড্রেডের ড্রাফটে

সাকিব মুস্তাফিজদের যারা দ্য হান্ড্রেডের ড্রাফটে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম :: বিশ্ব ক্রিকেট আর বাংলাদেশকে বাদ দিয়ে কোনো হিসাব নিকাশই সম্ভব নয়। যেখানে ডানে বামে পারফরমার সেখানকার তরুণদের কীভাবে দেবেন? সম্ভব নয়। ছোট দেশ বলে কেউ ঘেন্না চোখে দেখার সুযোগ পাচ্ছে না। বাঙালি দামাল ছেলেরা নিজেদের পারফর্মের মাধ্যমেই জাত চেনাচ্ছেন। এবার দ্য হান্ড্রেডেও ওঠে এসেছে বাংলাদেশের সাকিব আল হাসান, মুস্তাফজির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনদের নাম। এবার ক্রিকেটে সংযোজন হচ্ছে নতুন টুর্নামেন্ট। ১০০ বলের ইভেন্টের আয়োজন করতে যাচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

নামকরণ করা হয়েছে দ্য হান্ড্রেড। আগামী বছরের মাঝামাঝিতে দেশটিতে গড়াবে এ টুর্নামেন্ট। তবে প্লেয়ার্স ড্রাফট হবে বেশ আগেভাগে। চলতি মাসেই এর নিলাম হবে।
ইতিমধ্যে এর ড্রাফট প্রকাশ করেছে ইসিবি। তাতে বাংলাদেশ থেকে স্থান পেয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

সাকিবের কথা আগেই জানিয়েছিল ইংলিশ বোর্ড। এবার বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের সঙ্গে টাইগারদের সফলতম ব্যাটসম্যান-বোলারদের নামও সামনে আনল তারা। সাকিব-তামিম আছেন একই ক্যাটাগরিতে। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ পাউন্ড।

১১ দেশের ক্রিকেটারদের নিয়ে ড্রাফট তৈরি করেছে ইসিবি। নবীন দুই পূর্ণ সদস্য আফগানিস্তান ও আয়ারল্যান্ডের সঙ্গে নেপালের খেলোয়াড়রাও এ তালিকায় জায়গা পেয়েছেন। এরই মধ্যে তিনজন করে স্থানীয় ক্রিকেটার ভিড়িয়েছে দলগুলো। এ টুর্নামেন্টে খেলার আগ্রহ প্রকাশ করলেও ড্রাফটে নেই দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

আগামী ২০ অক্টোবর স্কাই স্টুডিওতে হবে দ্য হান্ড্রেডের প্লেয়ারর্স ড্রাফট। প্রতিটি দলের স্কোয়াডে সর্বোচ্চ তিনজন করে বিদেশি খেলোয়াড় থাকতে পারবেন। আগামী বছরের ইংলিশ গ্রীষ্মে শুরু হবে এ টুর্নামেন্ট। যদিও পূর্ণাঙ্গ সূচি এখনও ঠিক হয়নি। এতে অংশগ্রহণ করবে ইংল্যান্ডের আটটি শহরে দল। ২০২০ সালে ১৭ জুলাই থেকে ১৬ আগস্ট পর্যন্ত চলবে ব্যাট-বলের যুদ্ধ।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com