২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৭ই সফর, ১৪৪২ হিজরী

সুস্থ হয়ে উঠেছেন করোনা আক্রান্ত ৫১ শতাংশ পুলিশ

সুস্থ হয়ে উঠেছেন করোনা আক্রান্ত ৫১ শতাংশ পুলিশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মানুষের সার্বিক নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে ৫১ শতাংশের বেশি সদস্য সুস্থ হয়ে উঠেছেন। তাদের বেশিরভাগই আবার কাজে যোগ দিয়েছেন।

বৃহস্পতিবার (১১ জুন) বিকেলে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা এসব তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের তত্ত্বাবধানে পরিচালিত হাসপাতালগুলোর উন্নত ও মানসম্মত ‘চিকিৎসা ও সেবায়’ সুস্থতার হার দ্রুত বাড়ছে। বৃহস্পতিবার পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৬ হাজার ৯৭০ জন করোনা আক্রান্ত সদস্যদের মধ্যে ৩ হাজার ৫৬০ জন সদস্য সুস্থ হয়েছেন। শতকরা হিসাবে সুস্থতার হার ৫১.০৭ শতাংশ।

সোহেল রানা বলেন, পুলিশের ২০ সদস্য চলমান করোনাযুদ্ধে দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন। সহকর্মী হারানোর শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবার শপথ বুকে ধারণ করে কাজ করে যাচ্ছে পুলিশ।

পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা-শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুত বাড়ছে সুস্থতার হার।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com