৪ঠা আগস্ট, ২০২০ ইং , ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৩ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

সুস্বাদু ডিম চপ তৈরির রেসিপি

লাইফস্টাইল ডেক্স : বাংলাদেশিদের ইফতারে নানারকম চপ ছাড়া যেন চলেই না। ডিম দিয়েও তৈরি করা যায় সুস্বাদু চপ। ডিম চপ ইফতারের টেবিলের আকর্ষণ বাড়িয়ে দিতে পারে। খেতে ভীষণ সুস্বাদু আর তৈরি করতে সময়ও লাগে কম। তবে অবশ্যই বাইরে থেকে নয়, ঘরেই তৈরি করুন এই ডিমের চপ। রইলো রেসিপি –

 

উপকরণ: আলু ৫০০ গ্রাম, সেদ্ধ ডিম ২টি, ধনেপাতা কুচি ২ টেবিল চামচ, পেঁয়াজ কুচি আধা কাপ, কাঁচামরিচ কুচি ১ টেবিল চামচ, পুদিনাপাতা কুচি ১ চা-চামচ, জিরা গুঁড়া ১ চা-চামচ, মরিচ গুঁড়া আধা চা-চামচ (টেলে নেওয়া মরিচ), ধনে গুঁড়া আধা চা-চামচ, লবণ স্বাদ অনুযায়ী, বিস্কুটের গুঁড়া প্রয়োজনমতো, একটি ডিম ফেটানো এবং তেল ভাজার জন্য।

 

প্রণালি: প্রথমে আলু সেদ্ধ করে খোসা ছাড়িয়ে ভর্তা করে নিন। ডিমও একইভাবে সেদ্ধ করে খোসা ছাড়িয়ে ভর্তা করে নিন। তারপর ভর্তা করা ডিম ও আলুর সঙ্গে একে একে সব মসলা ও পেঁয়াজ কুচি ভালো করে মাখিয়ে হাত দিয়ে গোল গোল বা চ্যাপ্টা করে প্রথমে ফেটানো ডিমে মাখিয়ে তারপর বিস্কুটের গুঁড়ায় গড়িয়ে কিছুক্ষণ ফ্রিজে রেখে দিন। তারপর চপগুলো গরম গরম ডুবন্ত তেলে ভেজে সাজিয়ে পরিবেশন করুন। এত মজাদার যে আপনাদের বলে বুঝাতে পারছি কি না, নিজেও বুঝতে পারছি না।

আশা করি বানিয়ে দেখবেন। সবাইকে শুভেচ্ছা।

 

– pathe0/106/sb

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com