২৩শে জানুয়ারি, ২০২১ ইং , ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ৯ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

সৌদির আকাশসীমা ব্যবহারের অনুমতি পেল ইসরায়েল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সংযুক্ত আরব আমিরাতের অনুরোধে অবশেষে কট্টর ইহুদিবাদী দেশ ইসরায়েলকে নিজেদের আকাশসীমা ব্যববহারের অনুমতি দিল সৌদি আরব। এর ফলে এখন থেকে সংযুক্ত আরব আমিরাতগামী ইসরায়েলের বিভিন্ন এয়ারলাইন্সের বিমান সৌদির আকাশপথ ব্যবহার করতে পারবে।

সৌদি আরবের কর্মকর্তা ও হোয়াইট হাউজের সিনিয়র উপদেষ্টা জ্যারেড কুশনারের মধ্যে আলোচনার পরে এ বিষয়ে সিদ্ধান্ত হয়। খবর রয়টার্সের

কুশনার, যুক্তরাষ্ট্রে মধ্যপাচ্যের বিশেষ দূত আভি বেরকোয়িতজ এবং মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ উপদেষ্টা ব্রায়ান হুক সৌদি আরবে পৌঁছানোর পর কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে প্রথমেই এ বিষয়টি তুলে ধরেন।

বৈঠকের পর ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের এক কর্মকর্তা বলেন, আমরা বিষয়টি মিটমাট করতে সক্ষম হয়েছি।

এর আগে দেশ দু’টির বিমান যোগাযোগে দুটি আলাদা দেশে অবতরণ করে তারপর আমিরাতে প্রবেশ করাতে হতো। নতুন এই সিদ্ধান্তের ফলে মধ্যপ্রাচ্যে ইসরায়েল নিজেদের ব্যবসায় এবং পর্যটনের ক্ষেত্রে নতুন দিগন্তের সূচনা করবে।

সাম্প্রতিক সময়ে নিজেদের মধ্যে সম্পর্ক স্বাভাবিক করতে সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন এবং সুদানের সঙ্গে ইসরায়েলের চুক্তি হয়েছে।

চলতি সপ্তাহের শেষে কুশনার এবং তার একটি টিম কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি এবং সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে সাক্ষাত করবেন বলে জানানো হয়েছে।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com