১৫ই জুলাই, ২০২০ ইং , ৩১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ , ২৩শে জিলক্বদ, ১৪৪১ হিজরী

সৌদি প্রিন্স বন্দর বিন সাদের ইন্তেকাল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দি আরবের প্রিন্স বন্দর বিন সাদ বিন মোহাম্মদ বিন আবদুল আজিজ ইন্তেকাল করেছেন। সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ’কে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ। তবে কিভাবে বা কী কারণে তিনি মারা গেছেন সে বিষয়ে কোনো তথ্যই দেয়া হয়নি তাতে। শুধু এটুকু বলা হয়েছে, রয়েল কোর্ট ঘোষণা করেছে সৌদি আরবের রাজধানী রিয়াদে সোমবার (২৯ জুন) তার জানাজা হবে।

প্রিন্স বন্দর ছিলেন ক্ষমতাসীন সৌদি রাজপরিবারের প্রথম প্রজন্মের সদস্য। মরহুম প্রিন্স ছিলেন সৌদি আরবের প্রতিষ্ঠাতা বাদশাহ আবদুল আজিজ বিন ফয়সাল আল সৌদের ভাই প্রিন্স মোহাম্মদ বিন আবদুল রহমান বিন ফয়সাল আল সৌদের ছেলে। তবে তিনি বাদশাহ সালমানের কাজিন প্রিন্সেস আল-বান্দারিকে বিয়ে করেছিলেন। এই প্রিন্সেস ২০০৮ সালে ইন্তেকাল করেন। তিনি ছিলেন প্রিন্স সৌদ, প্রিন্স ফাহদ, প্রিন্স মোহাম্মদ, প্রিন্স তিবে, প্রিন্স তুর্কি, প্রিন্স জহির, প্রিন্সেস প্রথম মাউদি, প্রিন্সেস মাউদি আল সানি, প্রিন্সেস ফাহদা, প্রিন্সেস নূরা ও প্রিন্সেস মাইয়ের মা।

প্রিন্স বন্দরের ৫ ভাই রয়েছৈ। তারা হলেন প্রিন্স খালিদ (তিনি প্রিন্স মোহাম্মদের বড় ছেলে, তিনি সৌদি আরবকে ঐক্যবদ্ধ করতে তার বাবা ও চাচা আবদুল আজিজের সাথে লড়াই করেছিলেন), প্রিন্স ফাহদ (কাসিম অঞ্চলের সাবেক গভর্নর), প্রিন্স আবদুল্লাহ, প্রিন্স সাদ ও প্রিন্স বদর।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com