২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ১০ই রমজান, ১৪৪২ হিজরি

স্বপ্নভঙ্গ পারভেজ ইমনের

স্বপ্নভঙ্গ পারভেজ ইমনের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পারভেজ হোসেন স্বপ্নটা দেখতে শুরু করেছিলেন গত ৮ ডিসেম্বর। জাতীয় দলের সুবাস গায়ে মাখার স্বপ্ন। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মাত্র ৪২ বলে ১০০ রানের ইনিংস খেলে মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে অবিশ্বাস্য এক জয় এনে দিয়েছিলেন ফরচুন বরিশালকে। ম্যাচ শেষে নাজমুল হোসেনের দুর্দান্ত সেঞ্চুরি আর রাজশাহীর দাঁড় করানো ২২১ রানের লক্ষ্যকেও বড় ম্লান লাগছিল সেদিন পারভেজের কীর্তির সামনে।

এমন অবিশ্বাস্য ব্যাটিং যিনি করতে পারেন, নির্বাচকেরা চেয়েছিলেন তাঁকে আরেকটু দেখতে। সে জন্য রেখেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের ২৪ জনের দলে। এই সিরিজেই ওয়ানডের মূল দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা কমই ছিল তাঁর, ১৮ বছর বয়সী এই টপ অর্ডার ব্যাটসম্যান দলে সুযোগ পেয়েছিলেন মূলত বিকেএসপিতে অনুষ্ঠেয় ১৪ ও ১৬ জানুয়ারির দুটি প্রস্তুতি ম্যাচের জন্য। মাত্র ১০টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলা পারভেজের জন্যই সেটিই ছিল অনেক। জাতীয় দলের সঙ্গে কয়টা দিন একই হোটেলে থাকবেন, একই বাসে চড়বেন, একই ড্রেসিংরুমে বসবেন-এসবই বা কম কী!

কিন্তু দুর্ভাগ্য, শুরুকেই স্বপ্নভঙ্গ হয়েছে গত যুব বিশ্বকাপজয়ী দলের এই ক্রিকেটারের। কুঁচকির পুরোনো ব্যথাটা মাথাচাড়া দিয়ে ওঠায় কাল দলের সঙ্গে হোটেলে ওঠার আগেই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ড্রেসিংরুম ছাড়তে হয় পারভেজকে। এই ব্যথা নিয়ে আগামী এক সপ্তাহ তিনি কিছু করতে পারবেন না। সিরিজের দল থেকেই তাই এখন বাদ এই তরুণ ক্রিকেটার।

বিসিবির নির্বাচক হাবিবুল বাশার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘কুঁচকির চোট ওকে ভালোই ভোগাচ্ছে। স্ক্যান করানোর জন্য হাসপাতালে যেতে হবে। আর জৈব সুরক্ষা বলয়ের নিয়ম অনুযায়ী হাসপাতালে যাওয়া মানে ফিরে আসার আগে অন্তত তিন দিন আইসোলেশনে থাকতে হবে।

কুঁচকির ব্যথা ভালো হতেও সময় লাগতে পারে। সে জন্যই ওকে ছেড়ে দেওয়া হয়েছে।’

পারভেজের পরিবর্তে আপাতত আর কাউকে দলে নেওয়া হচ্ছে না।

সোমবার সকালে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অন্যদের সঙ্গে রিপোর্টিং করলেও অনুশীলনে নামেননি পারভেজ। বসে ছিলেন ড্রেসিংরুমে। রাতে তিনিও জানিয়েছিলেন কুঁচকির পুরোনো ব্যথাটা ফিরে আসার কথা। ওদিকে জাতীয় দল হিসেবে জৈব সুরক্ষা বলয়ে প্রথম রাতটা ভালোই পার করেছেন ক্রিকেটারেরা। দুটি কোভিড টেস্টে নেগেটিভ হয়ে সোমবার দুপুরের পর দল হোটেল সোনারগাঁওয়ে উঠেছে দল। সোমবার দুপুরের পর আবার অনুশীলনের জন্য যাবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। একই হোটেলে আছে সোমবারই ঢাকায় আসা ওয়েস্ট ইন্ডিজ দলও।

তাদের অবশ্য আপাতত অনুশীলনের সুযোগ নেই। প্রথম তিন দিন পূর্ণ কোয়ারেন্টিনেই থাকতে হবে সফরকারীদের।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com