১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি

স্বপ্নে মিলল ভেজাল পণ্য, গ্রীন হাউস রেস্তোরাঁয় পঁচা মাংস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পণ্যের যথাযথ মোড়কীকরণ না করা এবং ভেজাল ও লেবেলবিহীন প্যাকেটজাত খাদ্যদ্রব্য বিক্রির দায়ে স্বপ্ন সুপার শপকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। কিচেন ও স্টোর রুমে পঁচা মাংস, লেবেল আমদানিকারকের তথ্যবিহীন সসসহ খাদ্যপণ্য রাখার অপরাধে গ্রীন হাউস রেস্তোরাঁকেও গুনতে হয়েছে দুই লাখ টাকা জরিমানা।

রোববার (৬ জুন) রাজধানীর ধানমন্ডি এলাকায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) মোবাইল কোর্ট পরিচালনা করে এসব জরিমানা করেন।


বিএফএসএ জানায়, রোববার (৬ জুন) ভেজালবিরোধী অভিযানের অংশ হিসেবে সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান এবং উম্মে সালিক রুমাইয়া নেতৃত্বে ধানমন্ডি এলাকায় অবস্থিত স্বপ্ন সুপার শপ এবং গ্রীন হাউস রেস্তোরাঁয় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় যথাযথ মোড়কীকরণ, চিহ্নিতকরণ এবং লেবেল ছাড়াই প্যাকেটকৃত খাদ্যপণ্য বিক্রির দায়ে নিরাপদ খাদ্য আইনে স্বপ্ন সুপার শপকে দুই লাখ টাকা অর্থদণ্ড প্রদান ও তাৎক্ষনিক আদায় করা হয়।

বিএফএসএ আরও জানায়, একই এলাকার গ্রীন হাউস রেস্তোরাঁর কিচেন ও স্টোর রুমে লেবেলবিহীন প্যাকেটকৃত পঁচা মাংস, লেবেলবিহীন কালার, আমদানিকারকের তথ্যবিহীন সস ও লেবেলবিহীন অন্যান্য খাদ্যদ্রব্য রাখার দায়ে রেস্তোরাঁটিকেও দুই লাখ টাকা জরিমানা করা হয়।

নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে ভেজালবিরোধী এ ধরনের অভিযান নিয়মিতভাবে পরিচালনা করা হবে বলে ভেজাল পণ্য বিক্রি ও খাদ্য আইন লঙ্ঘনকারীদের সতর্ক করেছে বিএফএসএ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com