সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৪:০৪ পূর্বাহ্ন

হজব্রত শেষে ফিরেছেন উস্তাদ শাগেরদ এক সঙ্গে

হজব্রত শেষে ফিরেছেন উস্তাদ শাগেরদ এক সঙ্গে

পাথেয় রিপোর্ট : আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের কো-চেয়ারম্যান, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহ সভাপতি, জামিয়া শারইয়্যাহ মালিবাগের মুহতামিম ও শায়খুল হাদীস আল্লামা আশরাফ আলী ও বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, আওলাদে রাসূল, ফিদায়ে মিল্লাত মাওলানা সাইয়্যিদ আসআদ মাদানী রহ.-এর খলিফা শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ একসঙ্গেই পবিত্র হজব্রত পালন শেষে ফিরেছেন।

বৃহস্পতিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তারা বিমান থেকে অবতরণ করেন। শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বাংলাদেশে নেমেই মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন।

এর আগে ৪ আগস্ট ২০১৯ রোববার প্রথমবারের মতো হজযাত্রীদের সার্বিক বিষয়ে দিকনির্দেশনা প্রদানের জন্য ৫৮ সদস্যের ওলামা মাশায়েখদের একটি প্রতিনিধি দল ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহর নেতৃত্বে সৌদি আরব যান। সৌদি আরবের স্থানীয় সময় সোমবার (৫ আগস্ট) ৭টা ১ মিনিটে ৪১৮ জন যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (বিজি ৩২৮১) ফ্লাইট যোগে জেদ্দা বিমানবন্দরে পৌঁছান তারা। জেদ্দা বিমানবন্দরে তাদের স্বাগত জানান কাউন্সিলর হদ মোহাম্মদ মাসুদুর রহমান, কনসাল জেনারেল মো. বোরহান উদ্দিন, হজ কার্যক্র‌মে আই‌টি সহায়তা প্রদানকা‌রী বিজনেস অ‌টো‌মেশন কর্মকর্তা ক‌বির আল মামুন ও মৌসুমী হজ অফিসার।

এদিকে এর আগে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, আওলাদে রাসূল, ফিদায়ে মিল্লাত মাওলানা সাইয়্যিদ আসআদ মাদানী রহ.-এর খলিফা শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ-এর নেতৃত্বে বাংলাদেশ জমিয়তুল উলামার একটি প্রতিনিধি দল কাবা শরীফের ইমাম ড. ফায়সাল জামিল গাজায়ীর দাওয়াতে নৈশভোজে অংশ করেন।

সোমবার (৫ আগস্ট) বাদ মাগরিব ড. ফায়সাল জামিল গাজায়ী নিজ বাসভবনে এ নৈশভোজের আয়োজন করা হয়। এসময় কাবা শরীফের ইমামের সঙ্গে বাংলাদশে জমিয়তুল উলামার বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বাংলাদেশ জমিয়তুল উলামার পরিচিতি, কার্যক্রম, লক্ষ্য-উদ্দেশ্য ও জমিয়ত সংশ্লিষ্ট অন্যান্য বিষয় তার কাছে তুলে ধরেন।

মুসলমানদের নেক ও এক হওয়ার কোন বিকল্প নেই উল্লেখ করে বাংলাদেশ জমিয়তুল উলামার সহসভাপতি ও জামিআ ইকরা বাংলাদেশের রঈস মাওলানা আরীফ উদ্দীন মারুফ বলেন, আজ সারা পৃথিবীতে মুসলিম উম্মাহ ও মিল্লাতে ইসলামিয়ার বড়ই দুর্দিন। পৃথিবীব্যাপী বাতিল ও শয়তানি শক্তিসমূহ এক হয়ে এই উম্মতকে ধ্বংস করতে উদ্যত। পাশ্চাত্যে ইসলামোফোবিয়া ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। ধর্মীয় স্থানসমূহ পর্যন্ত আক্রমণের শিকার। মুসলিম হিসেবে জীবন-যাপন ক্রমেই দুষ্কর হয়ে উঠছে।

মাওলানা আরীফ উদ্দীন মারুফ বলেন, আল্লাহ আমাদের ডাকছেন। আইসো, আইসো, আমার কাছেই আইসো। এখানেই তোমাদের নাজাত ও মুক্তি। এখন কি সময় হয়নি আমাদের, আল্লাহর কাছে ফিরে আসার?

বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ভূয়সী প্রশংসা করে বাংলাদেশ জমিয়তুল উলামার সহসভাপতি ও জামিআ ইকরা বাংলাদেশের রঈস মাওলানা আরীফ উদ্দীন মারুফ বলেন, বাংলাদেশ একটি শান্তি প্রিয় দেশ। বর্তমান সরকার বিশিষ্ট উলামাদের সঙ্গে নিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করছেন। আমাদের প্রত্যাশা বাংলাদেশকে বিশ্বের দরবারে রোল মডেল হিসেবে উপস্থাপন করার।

২০ আগস্ট পবিত্র মদিনা নগরীতে মসজিদে নববীতে নবীজী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের রওযায়েপাককে সামনে রেখে হাদীসে মুসালসালাতের দরসও প্রদান করেছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, আওলাদে রাসূল ফিদায়ে মিল্লাত মাওলানা সাইয়্যিদ আসআদ মাদানী রহ.-এর খলিফা, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। আরবি-আজমিদের অনুরোধে মঙ্গলবার (২০) মসজিদে নববীতে এই মুসালসালাতের দরস আয়োজন করা হয়।

১৯ আগস্ট সোমবার ডা. মুহাম্মদ বিন আহমদ আল-খুযুরীর সঙ্গে বিশেষ সাক্ষাতে একত্র হন হজে গমনকারী সব আলেমগণ। ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহর নেতৃত্বে মসজিদে নববীর কর্তৃপক্ষের প্রধান কর্মকর্তা ডা. মুহাম্মদ বিন আহমদ আল-খুযুরীর সঙ্গে সাক্ষাৎ ও মতবিনিময় করেন সৌদিতে পবিত্র হজব্রত উপলক্ষে সফররত বাংলাদেশের উলামায়ে কেরামের একটি প্রতিনিধি দল। এর সঙ্গে আল্লামা মাসঊদও উপস্থিত ছিলেন।

এসময় ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে বলেন, বাংলাদেশ একটি শান্তি প্রিয় দেশ। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের উন্নয়ন করে মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় কর্মকাণ্ডকে যথাযোগ্য মর্যাদায় উন্নতি করছেন। ইসলাম ধর্মের প্রকৃত জ্ঞান অর্জনের জন্য মুসলিম সম্প্রদায়কে উৎসাহী করছেন। তিনি বাংলাদেশের বিশিষ্ট উলামাদের সঙ্গে নিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করছেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আল্লামা আশরাফ আলী ও আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com