বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৭:৫৭ অপরাহ্ন

হবিগঞ্জের মানুষ মেধাবী, তাই ইকরা ভালো করছে : আল্লামা মাসঊদ

হবিগঞ্জের মানুষ মেধাবী, তাই ইকরা ভালো করছে : আল্লামা মাসঊদ

আপনারা এগিয়ে যান, নবীজীর আদর্শ ছড়িয়ে দিন করা : আবু জাহির

পাথেয় টোয়েন্টিপোর ডটকম : ইকরা বার্ষিক পুরস্কার বিতরণী ও শিশুর প্রতি মহানবী হযরত মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াল্লামের ভালোবাসা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির আলোচনায় অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, আমাদের প্রিয়নবীজী শিশুদের ভালোবাসতেন। মসজিদে মিষ্টিজাতীয় জিনিস নিয়ে যেতেন শিশুদের দেয়ার জন্য।

তিনি বলেন, আমি এই পবিত্র ঈদে মিলাদুন্নবীর মাসে আমি বলতে চাই, আপনারা এগিয়ে যান, নবীজী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াল্লামের আদর্শ ছড়িয়ে দিন।

২ নভেম্বর ২০১৯ শনিবার বিকালে হবিগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে ইকরা বাংলাদেশ স্কুল হবিগঞ্জ আয়োজিত সেমিনারে তিনি এসব কথা বলেন।

আল্লামা মাসঊদের জঙ্গিবাদবিরোধী ফতোয়ার প্রশংসা করে অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে একযোগে একলক্ষ আলেমের স্বাক্ষর সম্বলিত আল্লামাা ফরীদ উদ্দীন মাসঊদ সাহেবের ফতোয়া দিয়ে যে অবদান রেখেছেন তা জাতি অকপটে তা স্বীকার করে।

ইকরা বাংলাদেশ স্কুলের জন্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি একলক্ষ টাকা অর্থ বরাদ্দের ঘোষণাও দেন।

নবীজী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াল্লামের আদর্শের সুনাগরিক গড়ার জন্যই আমরা ইকরা বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠা করেছিলাম উল্লেখ করে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, নবীজী একজন শ্রেষ্ঠ নবী ও রাসূল ছিলেন। নিজেকে তিনি আরবী, মক্কী এবং মাদানী হিসেবে ঘোষণা করেছেন। দেশজ পরিচয়, দেশপ্রেম ইসলামে নিষিদ্ধ কোনো কিছু নয়। তাই ইকরা দেশপ্রেমে উদ্বুদ্ধ করেই সুনাগরিক গড়তে চায়।

হবিগঞ্জের মানুষদের প্রশংসা করে তিনি বলেন, গত এক বছরের পারফর্মেন্সে হবিগঞ্জ ইকরা যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে। সিলেটের মানুষ অনেক মেধাবী। হবিগঞ্জের মানুষ আরও বেশি মেধাবী। হবিগঞ্জ ইকরা ভালো করছে ইনশাআল্লাহ আরও ভালো করবে। আপনারা দুআ করবেন।

হবিগঞ্জ ইকরাকে এ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপির হাতে তুলে দিয়ে বলেন, এই ইকরাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি ভাববেন। আমি তাঁর হাতে এই স্কুলের দেখভালের ভারাভার দিয়ে গেলাম। তিনি ইকরাকে নিজস্ব জায়গায় দেখতে চান বলেও আশা প্রকাশ করেন।

ইকরা উপদেষ্টা মশিউর রহমান শামীমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হবিগঞ্জ বানিয়াচং-আজমিরীগঞ্জের এমপি আবদুল মজিদ খান, হবিগঞ্জ জেলা অতিঃ পুলিশ সুপার রবিউল আলম। অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন সাংবাদিক মাওলানা মাসউদুল কাদির।

এ ছাড়াও বক্তব্য রাখেন, হাজী আমির হোসাইন, মাওরানা মোজাহিদ আলী, মাওলানাা সাইদুজ্জামান নূর, মাওলানা হোসাাইন আহমদ বাহুবলী, মাওলানাা শেখ শরিফ হাসানাত, মুফতী জুলকারনাইনসহ আরও অনেকে।

অনুষ্ঠানের শুরুতেই ইকরা বাংলাদেশ স্কুল হবিগঞ্জের শিক্ষাসচিব মুফতী আনোয়ার আমিরসহ অন্যান্য শিক্ষকগণ ফুল দিয়ে অতিথিদের বরণ করেন। শেষে ইকরা কোমলমতি শিশুদের পুরস্কার প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com