২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং , ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৮শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

হাইয়ার কো- চেয়ারম্যান; প্রিয় শিষ্য আবদুল কুদ্দুসেই আস্থা আল্লামা শফীর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অবশেষে আল্লামা আহমদ শফীর আস্থা অর্জন করলেন তারই প্রিয় শিষ্য। নানা কল্পনা-জল্পনার অবসান ঘটিয়ে কওমি মাদরাসা শিক্ষাবোর্ড ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া’-এর ভারপ্রাপ্ত সিনিয়র সহ-সভাপতি ও কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি ‘আল হাইয়াতুল উলইয়ার লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’-এর ভারপ্রাপ্ত কো-চেয়ারম্যান হলেন মাওলানা আব্দুল কুদ্দুস।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীতে আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে মজলিসে আমেলার এক বৈঠক অনুষ্ঠিত হয়। সকলের পরামর্শক্রমে সেখানে এ সিদ্ধান্ত গৃহিত হয়।

বৈঠক সূত্রে জানা যায়, বেফাক সভাপতি আল্লামা আহমদ শফীর প্রস্তাবে ও সদস্যদের সম্মতিতে মাওলানা আব্দুল কুদ্দুসক বেফাকের ভারপ্রাপ্ত সিনিয়র সহ-সভাপতি ও হাইয়াতুল উলইয়ার কো-চেয়ারম্যান হিসেবে মনোনীত হয়েছেন। আগামী কাউন্সিল পর্যন্ত তিনি মহাসচিব পদেও দায়িত্ব পালন করবেন।

বৈঠকে উপস্থিত হাইয়াতুল উলইয়ার সদস্য মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, সম্প্রতি কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি ‘আল হাইয়াতুল উলইয়ার লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’-এর কো-চেয়ারম্যান আল্লামা আশরাফ আলী রহ., সহ-সভাপতি তাফাজ্জল হক হবিগঞ্জী ও আল্লামা আযহার আলী আনোয়ার শাহ’র মৃত্যুতে এসব পদে রদবদল আসার দরুন অনুষ্ঠিত হয় এ বৈঠক।

এছাড়াও মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জীকে বেফাকের খাস কমিটি ও হাইয়াতুল উলইয়ার সদস্য মনোনীত করা হয়েছে। এর আগে তিনি বেফাকের সহ-সভাপতি ছিলেন।

এদিকে কিশোরগঞ্জের আল জামিয়াতুল ইমদাদিয়ার মুহতমিম (প্রিন্সিপাল) মাওলানা শাব্বির আহমাদ রশিদকে ও কুমিল্লার বটগ্রাম মাদরাসার মাওলানা নুরুল হককে বেফাকের সহ-সভাপতি মনোনীত করা হয় এ বৈঠকে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com