২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৫ই সফর, ১৪৪২ হিজরী

হামাস ও হিজবুল্লাহর ইসরায়েলের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ফ্রন্ট গঠন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কট্টর ইহুদিবাদী দখলদার ইসরায়েলের বিরুদ্ধে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ও লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মধ্যে সম্পর্ক আরো জোরদার করার বিষয়ে ঐকমত্য হয়েছে।

হামাস প্রধান ইসমাইল হানিয়া ও হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহর মধ্যে এক বৈঠকে এ সমঝোতা হয়। দুই সংগঠনের অভিন্ন শত্রু ইসরাইলের পক্ষ থেকে যখন দিন দিন হুমকি বেড়ে চলেছে তখন প্রতিরোধকামী সংগঠন দুটির মধ্যে সহযোগিতার বিষয়ে ঐকমত্য হলো।

রোববার (০৬ সেপ্টেম্বর) লেবাননের আরবি ভাষার অনলাইন পত্রিকা আল-নাশরাহ এক রিপোর্টে এ তথ্য জানিয়েছে।

ফিলিস্তিনি ভূখণ্ড ও লেবাননের রাজনৈতিক এবং সামরিক ঘটনাবলী নিয়েও দু নেতা আলোচনা করেন। এছাড়া, কথিত ডিল অব দ্যা সেঞ্চুরি বা শতাব্দির সেরা চুক্তি, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে আরব সরকারগুলোর সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ এবং তেল আবিবের হুমকির মুখে আন্তর্জাতিক মুসলিম সম্প্রদায়ের দায়িত্ব নিয়েও প্রতিরোধ আন্দোলনের স্বানমধন্য দু নেতা আলাচনা করেন।

ফিলিস্তিনের জনগণ ও বৃহত্তর মুসলিম বিশ্ব যে হুমকির মুখে রয়েছে তা মোকাবেলায় ইসমাইল হানিয়া ও হাসান নাসরুল্লাহ প্রতিরোধ ফ্রন্টের দৃঢ়তা ও শক্তি অর্জনের ওপর গুরুত্বারোপ করেন। পরে হিজবুল্লাহ এক বিবৃতিতে বলেছে, দুই প্রতিরোধকামী সংগঠনের মধ্যকার সম্পর্ক অবশ্যই সহযোগিতা ও লড়াইয়ের ওপর ভিত্তি করে গড়ে ওঠা দরকার বলে গুরুত্বারোপ করেছেন দু নেতা।

সূত্র : পার্সটুডে

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com