২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ই রমজান, ১৪৪২ হিজরি

হেফাজতের আগুনে পুড়লো জমির দলিল!

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : হেফাজত ইসলামের হরতাল চলাকালে তাণ্ডবে আগুনে পুড়েছে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলা ভূমি অফিস। পুড়ে গেছে সাধারণ মানুষের মূল্যবান দুর্লভ দলিলপত্র। এতে করে ভূমি মালিকদের হয়রানি আর ভোগান্তি বাড়বে কয়েক ধাপ। আগুনে পুড়িয়ে দেওয়া ভবনটির নথিপত্র পাওয়া যাবে কিনা এ নিয়ে রয়েছে যথেষ্ট সংশয়। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।

মঙ্গলবার (৩০ মার্চ) সরেজমিনে ব্রাহ্মণবাড়িয়া পুরাতন জেল রোডস্থ সদর উপজেলা ভূমি অফিসে গিয়ে দেখা যায় ভূমির দলিল পত্র ছড়িয়ে ছিটিয়ে আছে। এখনও আগুনে পোড়া গন্ধ ছড়াচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক শহরের এক বাড়ি মালিক জানান, সদর উপজেলা ভূমি অফিসটি পুড়িয়ে দেওয়ার ঘটনা শুনে সেখানে গিয়েছিলাম। উঁকি দিয়ে দলিলপত্রের বান্ডিল পুড়ে গেছে। এমন অবস্থা দেখে নিজর সম্পদের রেকর্ডপত্র দালিলিক প্রমাণাদি ঠিক আছে কিনা সংশয় প্রকাশ করছি।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আবু হোরায়রাহ আগুনে পুড়িয়ে দেওয়া ভূমি অফিসটি ঘুরে দেখেন। এসময় তিনি জানান বলেন, জমি-জমা, বাড়িঘরের মূল্যবান রেকর্ড ছিল এই অফিসটিতে।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার এবিএম মশিউজ্জামান বলেন, আমাদের বেশ কয়েকটি কক্ষে মূল্যবান, দলিল, সিএস, আর ও আর, আর এস পর্চাসহ ব্রিটিশ আমলের বেশ কিছু দুর্লভ দলিল ছিল। রোববার হরতাল চলাকালে অফিসটি পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। আমরা এখন ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করছি। সেবা দেওয়ার চিন্তা এই মুহূর্তে নেই। ঘুরে দাঁড়াতে সময় লাগবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com