২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

১৫ মে থেকে স্বীকৃত ছয় বোর্ডের সম্মিলিত পরীক্ষা

চট্টগ্রাম প্রতিনিধি ● কওমি মাদরাসা শিক্ষাবোর্ডগুলো এ বছর থেকেই অভিন্ন প্রশ্নে তাকমিল জামাতের পরীক্ষা নিবে। রবিবার দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারি মাদরাসায় অনুষ্ঠিত স্বীকৃতি বাস্তবায়ন কমিটির প্রথম বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

পরীক্ষা ১৫ মে শুরু হয়ে শেষ হবে ২৫ মে। অভিন্ন প্রশ্নে পরীক্ষা নেয়ার জন্য সরকার স্বীকৃত ছয় বোর্ডের ১১ জন প্রতিনিধির সমন্বয়ে গঠিত হয়েছে ‘পরীক্ষা কমিটি’। কমিটির  প্রধান বা নাজেমে ইমতেহান নির্বাচিত হয়েছেন বেফাকুল মাদারিসিল কওমিয়া গহরডাঙ্গা বোর্ডের মাওলানা শামসুল হক। তবে নবগঠিত কমিটি শুধু এ বছরই দায়িত্ব পালন করবে।

রবিবার হাটহাজারিতে স্বীকৃতি বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান আল্লামা আহমদ শফীর সভাপতিত্বে কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের শুরুতে স্বীকৃতি লাভের জন্য মহান আল্লাহর শুকরিয়া আদায় করা হয়। সাথে সাথে স্বীকৃতি প্রদানের জন্য মহামান্য রাষ্ট্রপতি,  মাননীয় প্রধানমন্ত্রীসহ সরকারকে অভিনন্দন ও  সংশ্লিষ্ট মহলের সবার আনুষ্ঠানিক কৃতজ্ঞতাও প্রকাশ করা হয়।

বৈঠকে স্বীকৃতি বাস্তবায়ন কমিটি মৌলিক দুটি সিদ্ধান্ত নিয়েছে বলে জানা যায়। তাহলো, পরীক্ষাগ্রহণ ও  সনদ ইস্যু করার লক্ষ্যে ‘আলহাইআতুল উলয়া লিলজামিয়াতিল কাওমিয়্যা বাংলাদেশ’ নামে ছয় বোর্ডের সমন্বয় করা হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com