১০ই এপ্রিল, ২০২০ ইং , ২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১৬ই শাবান, ১৪৪১ হিজরী

‘১৯৫১ সালের’ ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন সিলেট সাংসদের!

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নিজের ভাষায়, মাতৃভাষায় কথা বলার অধিকার আদায়ে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিলেন বাংলা মায়ের দামাল সন্তানেরা। ভাষা শহীদদের স্মরণে প্রতিবছর দিনটি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

তবে ক্ষমতাসীন দলের সিলেটের এক সংসদ সদস্য ‘১৯৫১ সালের ভাষা শহীদদের শ্রদ্ধা’ জানিয়ে ব্যানার টানিয়েছেন। সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর নামে তার নির্বাচনি এলাকার সিলেট-ফেঞ্চুগঞ্জ রোডের মস্তফা মেম্বার এলাকার একটি তোরণে এ ব্যানারটি টানানো হয়।

এদিকে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে টানানো সংসদ সদস্যের ব্যানারে ভাষা আন্দোলনের সাল ভুল থাকায় সিলেটে উঠেছে সমালোচনার ঝড়।

ব্যানারে লেখা রয়েছে, ‘ভাষা আমাদের, ভাষা দিবস বিশ্ববাসীর’ মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস। পরের লাইনে লেখা হয়েছে, ‘২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ১৯৫১ এর ভাষা আন্দোলনে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা।’ নিচের লাইনে লেখা হয়েছে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, সিলেট-৩।

তবে ব্যানারের ভুলের বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেছেন সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী। তিনি বলেন, ‘ভাষা শহীদদের ব্যানারে কী ভুল হয়েছে তা আমার জানা নেই।’

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com