২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

৪ দিনের রিমান্ডে হেফাজত নেতা মনির হোসেন কাসেমী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় অর্থ সম্পাদক মুফতি মনির হোসেন কাসেমীর চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২২ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, পল্টন থানার ২০১৩ সালের নাশকতার মামলায় তাকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা। একইসঙ্গে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মুফতি মনির হোসেন কাসেমীকে শুক্রবার (২১ মে) রাত ৮টায় রাজধানীর বারিধারা থেকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ। বিষয়টি নিশ্চিত করেছেন গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মশিউর রহমান।

তিনি বলেন, কাসেমী এজাহারভুক্ত আসামি। তার বিরুদ্ধে ২০১৩ সালে শাপলা চত্বরে নাশকতা ও ২০২০ সালের কিছু মামলা রয়েছে। এছাড়া সম্প্রতি হেফাজতের বিভিন্ন নেতার বিরুদ্ধে দায়ের করা নাশকতা মামলায়ও তিনি আসামি। এসব মামলার পরিপ্রেক্ষিতে তাকে বারিধারা থেকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, মনির হোসেন কাসেমী হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় অর্থ সম্পাদক ছিলেন। তিনি জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম-মহাসচিব এবং জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার মুহতারিম।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ অবরোধ কর্মসূচির নামে লাঠিসোঁটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন হেফাজতের কর্মীরা। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com