বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৯:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যে কারণে অন্যদের চেয়ে ভিন্ন মারিয়ার ইসলাম গ্রহণ হঠাৎ করে আয়শার বাড়িতে হাজির আবুধাবির রাজা! মুর্শিদাবাদে প্রিয়াঙ্কা রেড্ডি ধর্ষকদের শাস্তির দাবীতে হিন্দ জমিয়তের মিছিল ভারতে আবারও ধর্ষণের শিকার নারীর শরীরে অগ্নিসংযোগ শিশুকে শিক্ষার সাথে দীক্ষাও দেই | রেক্স সালমান দুর্নীতি বিরুদ্ধে অভিযান চলমান থাকবে : সেতুমন্ত্রী নৈতিকতা বিবর্জিত শিক্ষার কারণেই মানুষ চরিত্রহীন হচ্ছে : চরমোনাই পীর মাওলানা আজিজুল হক হুজি প্রতিষ্ঠাতা উল্লেখ করে সংবাদ; ক্ষমা চাইলো যমুনা কানাকে কানা আর খোঁড়াকে খোঁড়া বলো না : প্রধানমন্ত্রী ইমাম হয়ে কাতার যেতে প্রধানমন্ত্রীর সহাযোগিতা চায় ‘হাফেজ কল্যাণ ফাউন্ডেশন’

‘‌জয় শ্রীরাম— মানুষের উপরে চাপিয়ে দেয়া অন্যায়’

‘‌জয় শ্রীরাম— মানুষের উপরে চাপিয়ে দেয়া অন্যায়’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ধর্মীয় স্লোগান ‘জয় শ্রীরাম’ মানুষের উপরে চাপিয়ে দেয়া অন্যায় বলে মন্তব্য করেছেন জমিয়তে উলামা হিন্দের পশ্চিমবঙ্গের জেনারেল সেক্রেটারি মুফতি আব্দুস সালাম।

ধর্মীয় বিভাজনের জন্যই এমন করা হচ্ছে দাবি করে তিনি বলেন, ধর্মীয় সুড়সুড়ি, ধর্মীয় বিভাজন, ধর্মীয় স্লোগান মানুষের উপরে চাপিয়ে দেয়া, মানুষকে বিব্রত করা, মানুষের মানহানি, জীবনহানি পর্যন্ত ঘটে যাচ্ছে। এসব বিষয়ে আমরা খুব উদ্বিগ্ন! সংখ্যালঘু মানুষ, দুর্বল মানুষ যারাই হোক তাদের নিরাপত্তা দেয়ার দায়িত্ব রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকারের। এই ক্ষেত্রে সরকারের ব্যর্থতা, তাদের নীরবতা দেশের জন্য খুব ক্ষতি। এটা খুব বিপদের ইঙ্গিত!

শনিবার (১৩ জুলাই) ভারতের বিজেপিশাসিত উত্তর প্রদেশে ‘জয় শ্রীরাম’ ধ্বনি না দেয়ায় দুর্বৃত্তদের মারধরে বেশ কয়েকজন মাদরাসা ছাত্র আহত হওয়ার পর তিনি গণমাধ্যমে বিবৃতি এসব কথা বলেন।

সংশ্লিষ্ট মাদরাসার কর্তৃপক্ষরা গণমাধ্যমকে জানান, মাদরাসা ছাত্রদের উপর হামলাকারীরা (উগ্র হিন্দুত্ববাদী) বজরং দলের সঙ্গে যুক্ত। তারা কয়েকজনের সাইকেলও ভেঙে দিয়েছে। এ ব্যাপারে থানায় এফআইআর দায়ের হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক প্রোফাইলের সাহায্যে অভিযুক্তদের খোঁজা শুরু হয়েছে। একজনকে গ্রেফতার ও কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মাওলানা নইম মিসবাহী গণমাধ্যমকে জানান, ১২/১৪ বছর বয়সী ছাত্ররা ক্রিকেট খেলার সময় কিছু লোক তাদেরকে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে বলে। তারা ‘জয় শ্রীরাম’ না বলায় দুর্বৃত্তরা তাদেরকে মারধর করে এবং তাদের উপরে পাথর নিক্ষেপ করে।

মাদারাসার ছাত্রদের উপর উগ্র হিন্দুত্ববাদী হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে শাস্তির আওতায় আনান আহ্বান জানান জমিয়তে উলামা হিন্দের পশ্চিমবঙ্গের জেনারেল সেক্রেটারি মুফতি আব্দুস সালাম।

প্রসঙ্গত, ভারতে চলমান মুসলিম নির্যাতনের ন্যক্কারজনক ঘটনার সাক্ষী হলো এবার আসাম। ঝড়খণ্ডের তাবরিজ আনসারির মৃত্যু, গুজরাটের ৭০ বছরের বৃদ্ধকে পিটিয়ে আহত, উত্তর প্রদেশের কিদওয়াই নগরে জুমআর নামাজ পড়ে বাড়ি ফেরার পথে ১৬ বছরের এক যুবককে পিটিয়ে আহত করার মতো ঘটনা পুরো ভারত জুড়ে উগ্রপন্থীদের এক উৎসবে পরিণত হয়েছে।

আসামের ফারুকউদ্দিন আলি আহমেদ মেডিকেল কলেজের কাছে কয়েকজন উগ্রপন্থী ৩ মুসলিম যুবককে ‘জয় শ্রীরাম’ বলতে বল প্রয়োগ করে। ‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য করার পাশাপাশি তাদেরকে বেধড়ক মারধর করে।

উগ্রপন্থীরা মোটরবাইকে এসে প্রথমেই রাকিবুল হক নামে এক ওষুধের দোকানের কর্মচারীকে মারধর করে। আসামের পশ্চিম বরপেটা ব্যবসায়ী সমিতির সভাপতি বলেন, উগ্রপন্থীরা কুরবান খান ও বুরান আলিকেও মারধর করে। স্থানীয় চায়ের দোকানদার ও কর্মচারী কুরবান খান ও বুরান আলি।

অনুবাদ ও গ্রন্থনা : আদিল মাহমুদ

সম্পাদনা : মাসউদুল কাদির

সূত্র : ডেইলি রোজনামা, সাহারা, দিল্লি

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com