১২ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

‌’বিরোধীদের দমনেসফল হলেও এডিস মশা নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার’

১৫দিন ব্যাপী পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন

‌’বিরোধীদের দমনেসফল হলেও এডিস মশা নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার’

পাথেয় রিপোর্ট : এডিস মশা নিধনে ঔষধ ক্রয় করতে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় ও ঢাকা সিটি করপোরেশনের মেয়রদ্বয় যে নাটক মঞ্চস্থ করলেন তা বেশ উপভোগ্য হলেও তিক্ত। দেশ ও নগরবাসী এমনটা আশা করেনি। ডেঙ্গুর আক্রমনে মৃত্যুর মিছিল যখন দীর্ঘ থেকে দীর্ঘ হচ্ছে উনারা তখনও ল্যাবর‌্যাটরিতে বসে রসায়ন তালাশে লিপ্ত। যথাযথ ঔষধ ব্যাপকভাবে সরবরাহতো দূরের কথা এখনও সংগ্রহই করতে পেরেছেন কিনা তা নিয়েও যথেষ্ট সন্দেহের অবকাশ রয়েছে। ডেঙ্গু এদেশে নতুন নয়। এ বিষয়ে কি প্রস্তুতি ছিল স্বাস্থ্য মন্ত্রণালয় ও মেয়রদের? এ বিশাল ক্ষয়-ক্ষতির দায় নিয়ে স্বাস্থ্যমন্ত্রী ও মেয়রদের পদত্যাগ করে পালিয়ে যাওয়া উচিৎ।

শুক্রবার সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের ‘ডেঙ্গু থেকে পরিত্রাণের জন্য পক্ষকালব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ঢাকা উত্তরের ভাটারাস্থ নতুন বাজার এলাকায় সচেতনতামূলক লিফলেট বিতরণ ও মশক নিধন ঔষধ ছিটানো কর্মসূচির প্রক্কালে প্রধান অতিথির বক্তব্যে নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ এসব কথা বলেন।

কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নগর উত্তরের সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি ফরিদুল ইসলাম, সহ- প্রচার সম্পাদক মুফতী সাইফুল ইসলাম, শিক্ষা-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, সমাজকল্যাণ সম্পাদক মো. আলাউদ্দিন, ভাটারা থানা সভাপতি মুফতী হাবিবুল্লাহ, আখতার হোসাইন ও ছাত্র নেতা মু. আব্দুর রাজ্জাক প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com