ভোরবেলার স্বপ্নে দেখেই পাক বিশ্বকাপ দলে ওয়াহাব রিয়াজ

ভোরবেলার স্বপ্নে দেখেই পাক বিশ্বকাপ দলে ওয়াহাব রিয়াজ

ভোরবেলার স্বপ্নে দেখেই পাক বিশ্বকাপ দলে ওয়াহাব রিয়াজ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মানুষ বলে থাকে, আমার স্বপ্নের রানি আমি খোঁজে পেয়েছি। স্বপ্নের মতো করে সত্যি হয়েছে। কিন্তু পাকিস্তানের একসময়ের পেসার ওয়াহাব রিয়াজ আরেকটু ভিন্নভাবে নিজেকে উপস্থাপন করলেন। বিশ্বকাপ দলে ডাক পাওয়ার পর সবাই বোর্ডের সমালোচনা করছিল। এদিকে ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফির পর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি ওয়াহাব রিয়াজ। সেই ক্রিকেটারই পাকিস্তানের চূড়ান্ত বিশ্বকাপ স্কোয়াডে ডাক পেয়েছেন। স্বাভাবিকভাবেই হতবাক হয়েছেন অনেকে। এরপরই শুরু হয় হইচই। অনেকেই এতে স্বজনপ্রীতির গন্ধ খুঁজে পান।

ওয়াহাব রিয়াজ বলছেন ভিন্নকথা। তার বিশ্বাস- ১০ দিন আগে ভোরবেলায় দেখা স্বপ্ন সত্যি হয়েছে।

তিনি বলেন, আমি মিকি আর্থার ও সরফরাজ আহমেদকে স্বপ্নে দেখেছি। দেখেছি তারা আমাকে দলে নিচ্ছেন। আবার বেরও করে দিচ্ছেন।

রিয়াজ বলেন, ১০ দিন আগে আমি স্বপ্নে দেখি ইনজি ভাই (প্রধান নির্বাচক ইনজামাম) আমাকে ফোন করে বলছেন, শেষ সুযোগটা পাচ্ছ। শেষ পর্যন্ত সেটাই সত্যি হয়েছে। উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া একজন ক্রিকেটারের জন্য এর চেয়ে ভালো কী হতে পারে?

আন্তর্জাতিক ম্যাচ না খেললেও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরমার ওয়াহাব। সবশেষ ঘরোয়া আসরে পাঁচ ম্যাচে ১০ উইকেট নিয়ে হন টুর্নামেন্টসেরা। ইংল্যান্ডে খেলার অভিজ্ঞতাও তাকে নির্বাচকদের বিবেচনায় এনেছে। ডার্বিশায়ারের হয়ে ইংলিশ কাউন্টি ক্রিকেট টি-টোয়েন্টি ব্লাস্টে খেলেন তিনি।

তবু সমালোচনা হচ্ছে। তবে মুখে জবাব না দিয়ে মাঠের পারফরম্যান্স দিয়ে সেটি বুঝিয়ে দিতে চান তিনি।

বাঁহাতি গতি তারকা বলেন, গেল দুই বছর আমি অনেক পরিশ্রম করেছি। সবসময় চেয়েছি দলে ফিরতে। এক ম্যাচের পারফরম্যান্স দিয়ে কাউকে বিচার করা যায় না। একজন বোলার এক ম্যাচে ৬০, ৭০, ৮০ রান দিতেই পারে। আমার ক্ষেত্রেও সেটি ঘটেছে। এর মানে এই নয় যে, আমি ফুরিয়ে গেছি। এখনও গতি ঠিক আছে, সুইংও করাতে পারি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *