পাকিস্তান টিম বিশ্বকাপ জিতলে ফ্রিতে হজ্ব করাবে সৌদি

পাকিস্তান টিম বিশ্বকাপ জিতলে ফ্রিতে হজ্ব করাবে সৌদি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দীর্ঘদিন ধরে কোন বড় শিরোপা পাচ্ছে না পাকিস্তান ক্রিকেট দল। বাবর আজমের এখনো জেতা হয়নি কোন বিশ্বকাপ। এবার সে লক্ষ্যেই বেশ আঁটসাঁট বেঁধে নেমেছেন পাকিস্তান। তবে টি-টোয়েন্টিতে বর্তমান ফর্মের কারণে অনেকেই পাকিস্তানকে ফেবারিটের তালিকায় রাখেনি।

যদিও পাকিস্তানের জন্য ভালো খেলার টোটকা নিয়েছে সৌদি আরব। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলে পাকিস্তানের সকল ক্রিকেটারদের জন্য আগামী বছর হজ ফ্রি করানোর ঘোষণা দিয়েছে তারা।

পাকিস্তানে অবস্থানরত সৌদি আরবের রাষ্ট্রদূত নাওয়াফ বিন সাইদ আল মালকি পাকিস্তান ক্রিকেট দলের জন্য হজ ফ্রি করার ব্যাপারটি নিশ্চিত করেন। সৌদি রাষ্ট্রদূত এক ভিডিও বার্তায় বাবর আজমদে জন্য শুভেচ্ছা জানান। পাশাপাশি ভালো খেলার অনুপ্রেরণা হিসেবে হজের ব্যাপারটি নিশ্চিত করেন।

মালকি তার ভিডিও বার্তায় বলেন, ‘আপনারা বিশ্বকাপ জিতলে আগামী বছর আল্লাহ চাইলে সৌদি আরবের রয়্যাল অতিথি হিসেবে ফ্রিতে হজ করতে পারবেন। আমি পাকিস্তান ক্রিকেট দলের জন্য সফলতা কামনা করছি।’

২০১৬ সালে আইসিসির সহযোগী সদস্য হলেও এখনো কোন বড় টুর্নামেন্টে খেলা হয়নি সৌদি আরবের। ২০২০ সালে সৌদি আরব ক্রিকেট বোর্ড গঠিত হয়। পাকিস্তান তাদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে স্বাগতি যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে ৬ই জুন।

Related Articles