অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে

অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে

ক্রীড়া ডেস্ক  : ২০১৯ সালের জানুয়ারিতে বাংলাদেশ সফরের কথা ছিল জিম্বাবুয়ের। সেটা এগিয়ে আনা হচ্ছে মাস তিনেকের মতো। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আলাপ আলোচনার পর জিম্বাবুয়ে ক্রিকেট চলতি বছরই অক্টোবরে এই সিরিজটি খেলতে আসার সিদ্ধান্ত নিয়েছে।

এই সিরিজে দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলবে দুই দল। অক্টোবরের মাঝামাঝি সময় পর্যন্ত অবশ্য দক্ষিণ আফ্রিকাতেই থাকবে জিম্বাবুয়ে। তবে বিসিবি আশা করছে, মাসের শেষের দিকে সিরিজটি শুরু করা যাবে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এই সিরিজ নিয়ে বলেছেন, ‘সিরিজের সময় পুনঃনির্ধারণের জন্য দুই বোর্ড আলাপ আলোচনা করেছে। সেখানেই একটি নীতিগত সিদ্ধান্ত হয়েছে। আমাদের এই পরিবর্তনটা করতে হবে কারণ জানুয়ারিতে জিম্বাবুয়ে সিরিজটি আয়োজনের কথা ছিল। তখন আবার বিপিএল আছে। এই সিরিজের বিষয়ে আমাদের আরও কিছু কাজ বাকি রয়েছে।’

আসলে বিপিএলটাই ছিল অক্টোবরে। ৫ অক্টোবর থেকে এই টুর্নামেন্ট শুরুর কথা ছিল। কিন্তু এই সময় জাতীয় নির্বাচনের ধকল থাকবে বলে সেটা পিছিয়ে নেয়া হয় জানুয়ারিতে। আর জিম্বাবুয়ের সিরিজ এগিয়ে আনা হচ্ছে সেই অক্টোবরে, যে সিরিজের পর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি পূর্ণাঙ্গ সিরিজও খেলার কথা রয়েছে টাইগারদের।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *