অনাস্থা ভোটের আগে ‘নিজের লোক’দের সঙ্গে বৈঠকে ইমরান

অনাস্থা ভোটের আগে ‘নিজের লোক’দের সঙ্গে বৈঠকে ইমরান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব নিয়ে রীতি মতো চাপে পড়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং তাঁর রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই)।

অনাস্থা প্রস্তাব আনার জন্য ক্ষুব্ধ ইমরান খান বিরোধী নেতাদের উদ্দেশে আপত্তিকর মন্তব্য করার পর গতকাল রবিবার নিজের বাসভবনে দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসেন।

পাকিস্তানের স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলের দাবি, কিভাবে অনাস্থা প্রস্তাব নিয়ে ভোটাভুটিতে জেতা যায়, সেই পরিকল্পনা ঠিক করতে ইমরানের ডাকা এই বৈঠকে হাজির ছিলেন একাধিক মন্ত্রী।

নিজের দলের নেতাদের পাশাপাশি সরকারের শরিক পাকিস্তান মুসলিম লিগ-কায়েদ(পিএমএল-কিউ)-এর নেতা চৌধুরি পারভেজ ইলাহির সঙ্গেও বৈঠকে বসতে পারেন ইমরান খান।

ইমরান খান যেমন সরকার বাঁচাতে দল ও শরিক নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন; অন্যদিকে হাত গুটিয়ে বসে নেই বিরোধী দলগুলো। তারা ইমরান খান সরকারের শরিকদের সঙ্গে আলোচনা চালাচ্ছে। পাশাপাশি ইমরানের উপরে ক্ষুব্ধ পিটিআই নেতাদের সঙ্গেও আলোচনা হচ্ছে।

সব মিলিয়ে চাপ বাড়ছে ইমরান খানের ওপর। এখন পর্যন্ত জয় নিয়ে আশাবাদী ইমরান জানিয়েছেন, অনাস্থা ভোটে জয়ের পরে নিজের দলের বিক্ষুব্ধদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নিতে পারেন।

বিরোধী দলগুলোর বক্তব্য, হার নিশ্চিত বুঝেই সব পক্ষকে হুমকি দিচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ইমরানের ঘনিষ্ঠ তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরির পক্ষ থেকে ঐকমত্যের ডাক দেওয়া হলেও তাকে পাত্তা দিচ্ছেন না বিরোধী জোটের অন্যতম দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) নেত্রী মরিয়ম আওরঙ্গজেব।

টুইটারে ইমরানকে নিশানা করে মরিয়ম জানান, ‘গুন্ডা, দুর্বৃত্তদের সঙ্গে কোনো আলোচনা করা সম্ভবই নয়’।

সূত্র: আনন্দবাজার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *