আনন্দ-উদ্দীপনায় নামায আদায়, বৃষ্টিতে ঘরে ফেরা

আনন্দ-উদ্দীপনায় নামায আদায়, বৃষ্টিতে ঘরে ফেরা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং উৎসাহ, আনন্দ ও উদ্দীপনার মধ্য দিয়ে সারা দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। আত্মশুদ্ধির মাধ্যমে মহান আল্লাহর ক্ষমা ও অনুগ্রহ লাভের আশায় মাসব্যাপী সিয়াম সাধনার পর এই আনন্দ আয়োজনে শামিল হয়েছেন ধর্মপ্রাণ মুসলমানরা।

আজ মঙ্গলবার সকাল থেকে রাজধানীসহ সারা দেশে সরকারি-বেসরকারি উদ্যোগে ঈদ জামাত অনুষ্ঠিত হচ্ছে। করোনা মহামারির কারণে গত দুই বছর হাইকোর্ট–সংলগ্ন জাতীয় ঈদগাহে ঈদের জামাত হয়নি। এবার এখানে সকাল সাড়ে আটটায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। জাতীয় ঈদগাহে নারীদের জন্যও আলাদা নামাজের ব্যবস্থা করা হয়।

ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে চলছে ১৯৫ তম ঈদের জামাত, শারীরিক অসুস্থতা জনিত কারণে উপস্থিত হননি গ্র্যাণ্ড ইমাম, শাইখুল ইসলাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

এদিকে দেশের প্রায় সব এলাকায় শুরু হয়েছে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি। রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল চট্টগ্রাম বিভাগের কিছু কিছু এলাকায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্র বৃষ্টি হচ্ছে।

এর ফলে সকালের শুরুর দিকের ঈদের জামাতগুলোতে সমস্যা না হলেও পরে আর ঈদগাহে নামাজ পড়তে পারেননি মুসুল্লিরা। মসজিদে নামায আদায় করেই ফিরতে হয়েছে ঘরে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *