আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন

আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার (ডিআইটিএফ) উদ্বোধন ঘোষণা করেছেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বুধবার (১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে তিনি এ মেলার উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন, ইপিবির ভাইস চেয়ারম্যান ফাতিমা ইয়াসমিনসহ বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

২৫ বছরে পা রাখাল ডিআইটিএফ। মেলায় বাংলাদেশসহ বিশ্বের ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৮৩টি প্যাভিলিয়ন ও স্টল থাকবে। দর্শনার্থীদের জন্য মেলা প্রাঙ্গণ প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে।

মঙ্গলবার বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সংবাদ সম্মেলনে জানান, এবার ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা হচ্ছে। মেলায় আগত দেশি-বিদেশি অংশগ্রহণকারী এবং দর্শনার্থীদের জন্য সুযোগ সুবিধা অন্যান্যবারের তুলনায় বাড়ানো হয়েছে।

মেলা উপলক্ষে শেরেবাংলানগরের ৩২ একর জায়গা নতুর রূপে সাজানো হয়েছে। মেলার মেইনগেট সাজানো হয়েছে জাতীয় স্মৃতি সৌধের আদলে, সঙ্গে থাকবে পদ্মা সেতুর মডেল। এবার স্টলের সংখ্যা কমানো হয়েছে। গত বছর মোট ৬৩০টি ছোট-বড় স্টলের পরিবর্তে এবার করা হয়েছে ৪৮৩টি। স্টলের মধ্যে রয়েছে বিভিন্ন ক্যাটাগরির প্যাভেলিয়ন ১১২টি, মিনি প্যাভেলিয়ন ১২৮টি এবং বিভিন্ন ক্যাটাগরির স্টল ২৪৩টি। এবছর মোট ২১টি দেশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *