আন্দোলনে নোবিপ্রবিতে ভর্তি কার্যক্রম বন্ধ

আন্দোলনে নোবিপ্রবিতে ভর্তি কার্যক্রম বন্ধ

নোয়াখালী প্রতিনিধি ● ভর্তি ফি কমানোসহ আট দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম বন্ধ করে দিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।  সোমবার বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস মিলনায়তনে স্নাতক প্রথম বর্ষে দ্বিতীয় দিনের মতো ভর্তি কার্যক্রম চলার সময় শিক্ষার্থীরা প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়ে সেখানে অবস্থান নেয়।

শিক্ষার্থীদের অভিযোগ, দেশের অন্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি বেশি নেওয়া হয়। এনিয়ে তারা আগেও আপত্তি জানালে তা আমলে না নিয়ে উল্টো ফির পরিমাণ আরও বাড়ানো হয়েছে।

ভর্তি ফি পাঁচ হাজার টাকা করা এবং ভর্তি হয়ে যাওয়া শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত টাকা ফেরত দেওয়াসহ বিভাগীয় ট্রান্সস্ক্রিপ্ট ২০ টাকা এবং মূল সনদপত্র ৫০ টাকা, ব্যাকলগের বর্ধিত ফি ৩০০ টাকা করার দাবি শিক্ষার্থীদের।

ভর্তি কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রয়েছে জানিয়ে রেজিস্ট্রার মো. মমিনুল হক বলেন, শিক্ষার্থীদের দাবি-দাওয়া নিয়ে প্রক্টরিয়াল বডির সদস্যরা আলোচনায় বসেছেন। আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা হবে।

গত তিন-চার বছর ভর্তি ফি বাড়ানো হয়নি দাবি করে তিনি বলেন, পূর্বে যা ছিল এবারও তা নেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের ২৫ হাজার টাকা সঙ্গে নিয়ে আসতে বলা হলেও তা পুরোপুরি নেওয়া হয় না। বিভিন্ন চার্জ হিসাব করে যার যা আসে তাই নেওয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *