আল্লামা মাসঊদের আহ্বানে রোজা ও দুআ দিবস পালিত

আল্লামা মাসঊদের আহ্বানে রোজা ও দুআ দিবস পালিত

আল্লামা মাসঊদের আহ্বানে রোজা ও দুআ দিবস পালিত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশ জমিয়তুল উলামা ও জাতীয় দ্বীনি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ-এর সারাদেশে করোনা ভাইরাস থেকে মুক্তির লক্ষ্যে রোজা ও দুআ দিবস পালন করা হয়েছে।

২১ এপ্রিল ২০২০ সোমবার দেশজুড়ে এ রোজা পালন করে দুআ দিবস পালন করা হয়।

রাজধানীর বারিধারার নিজ বাসভবনে বাংলাদেশ জমিয়তুল উলামা ও জাতীয় দ্বীনি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ দেশ ও বিশ্ববাসীর জন্য বিশেষ মোনাজাত করা হয়।
রাজধানীর খিলগাঁওয়ে বাংলাদেশ জমিয়তুল উলামার কেন্দ্রীয় অফিসেও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

এছাড়াও সিলেট থেকে মাওলানা আবদুল সালাম, সুনামগঞ্জ থেকে মাওলানা আবদুল্লাহ, মৌলভীবাজার থেকে মাওলানা নোমান আহমদ, হবিগঞ্জ থেকে মাওলানা মুজাহিদ আলী, ব্রহ্মণবাড়িয়া থেকে মাওলানা শফিকুল ইসলাম, চট্টগ্রাম থেকে মাওলানা আসাদ, ফেনী থেকে মাওলানা ইবরাহীম, নোয়াখালী থেকে মাওলানা আহমাদ সিরাজী, কক্সবাজার থেকে মাওলানা মুহাম্মদ ইউনুস, খুলনা থেকে মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, ফরিদপুর থেকে মাওলানা আহমাদ মাসরুর, রংপুর থেকে মাওলানা হোসাইন আহমদ, দিনাজপুর থেকে মাওলানা আইয়ুব আনসারী, গাজীপুর থেকে মাওলানা আবদুর রহীম তালুকদার, ময়মনসিংহ থেকে মুফতী তাজুল ইসলাম কাসেমী, কিশোরগঞ্জ থেকে মাওলানা আজিজুল হক, জামালপুর থেকে মাওলানা মোশাররফ হোসাইন, শরিয়তপুর থেকে মাওলানা আবদুল বাতেনসহ অনেকেই জানিয়েছেন রোজাসহ দুআ দিবস পালন করা হয়েছে।

জমিয়তুল উলামার মহাসচিব মাওলানা আবদুর রহিম কাসেমী নিজেও রোজা পালন করে দুআ পরিচালনার আগে বলেছেন, করোনা ভাইরাসের এই মহামারী থেকে বাঁচাতে পারে একমাত্র আল্লাহ তাআলা। আমরা যাতে সুন্দরভাবে রমজান পালন করতে পারি-এ জন্যই আমাদের মুর্শিদ হযরত আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ এই রোজা পালনের আহ্বানে আমরা রোজা পালন করেছি। আল্লাহ তাআলা সমগ্র বিশ্বের মানুষকে রক্ষা করুন।

এর আগে আল্লাহর উপাসনার মাধ্যমেই করোনা ভাইরাস থেকে বাঁচা সম্ভব ঘোষণা দিয়ে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, বিশ্বের আধুনিক রাষ্ট্রগুলোতে করোনাভাইরাসের তীব্র প্রকোপ প্রমাণ করে, আল্লাহর দয়া ও অনুগ্রহ ছাড়া নিরাপদ থাকা সম্ভব নয়। আধুনিক জ্ঞান-বিজ্ঞান কখনো মানুষকে আল্লাহ থেকে অমুখাপেক্ষী করতে পারে না। আল্লাহ তায়ালা তাঁর বান্দাদের ডাকছেন, ‘আইসো আইসো আমার কাছেই ফিরে আইসো।’ তওবা করে আমাদের আল্লাহর কাছেই ফিরে যেতে হবে।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল বৃহস্পতিবার বিকালে রাজধানীর বারিধারার নিজ বাসভবন থেকে দেশবাসীর প্রতি রোজার এই আমল পালনের আহ্বান জানান আল্লামা মাসঊদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *