আল্লামা মাসঊদের বাসায় আওলাদে রাসূলের আগমন

আল্লামা মাসঊদের বাসায় আওলাদে রাসূলের আগমন

  • আল্লামা আরশাদ মাদানী বলেন, আপনার পরিবারের সাথে তো আমার হৃদ্যতা ও আন্তরিকতার প্রকৃত সম্পর্ক।
  • আল্লামা মাসঊদ বলেন, আমার এবং আমার পরিবারের জন্য আজ যেন ঈদের দিন।

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, ফিদায়ে মিল্লাত সায়্যিদ আসআদ মাদানী (রহ.) এর খলীফা, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের বাসভবনে আজ এক ঘরোয়া আয়োজনে যোগ দিয়েছেন জমিয়তে উলামা হিন্দের সভাপতি, দারুল উলূম দেওবন্দের সদরুল মুদাররিসীন, আওলাদে রাসূল আল্লামা সায়্যিদ আরশাদ মাদানী।

ইকরা বাংলাদেশের প্রিন্সিপাল ও বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর নির্বাহী সভাপতি মাওলানা সদরুদ্দীন মাকনুন পাথেয় টোয়েন্টিফোর ডটকমকে জানান, বৃহস্পতিবার (১১ মার্চ) সকাল ৯ টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন আল্লামা আরশাদ মাদানী।

দুপুরে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বসুন্ধরায় আল্লামা সায়্যিদ আরশাদ মাদানীর সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি আল্লামা আরশাদ মাদানীকে তাঁর বাসায় নিমন্ত্রণ করলে তিনি দাওয়াত কবুল করেন এবং বৃহস্পতিবার (১১ মার্চ) বাদ আসর আগমন করেন।

তাঁকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নিয়ে আল্লামা মাসঊদ বলেন, আমার এবং আমার পরিবারের জন্য আজ যেন ঈদের দিন।

আল্লামা আরশাদ মাদানী বলেন, আপনার পরিবারের সাথে তো আমার হৃদ্যতা ও আন্তরিকতার প্রকৃত (বেতাকাল্লুফি) সম্পর্ক।

তিনি আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের শশুর, শাইখুল ইসলাম হযরত মাওলানা হুসাইন আহমদ মাদানী (রহ.) এর আজাল্লে খুলাফাদের অন্যতম, মাওলানা শায়খ সিরাজুল হক চৌধুরী (রহ.) এর স্মৃতিচারণ করে বলেন, আপনার শশুরবাড়ির সাথে মাদানী খান্দানের এক বিশেষ সম্পর্ক ছিল। মাদানী খান্দানের কোন সদস্য বাংলাদেশে আগমন করলে আপনার শশুরবাড়িতে অবস্থান করতেন।

আরও পড়ুন: সাইয়্যিদ আরশাদ মাদানীকে আল্লামা মাসঊদের অভ্যর্থনা

এসময় তিনি শায়খ সিরাজুল হক চৌধুরী (রহ.) এর সাথে তাঁর ভারত-বাংলাদেশের বিভিন্ন সময়ের স্মৃতিচারণা করেন এবং শায়খ সিরাজুল হক (রহ.) সন্তানসন্ততিদের খোঁজখবর নেন।

আল্লামা মাসঊদ স্মৃতিচারণ করে বলেন, একবার আল্লামা আরশাদ মাদানী তাঁর যৌবনে নিজে শিকার করে দাওয়াত দিয়ে আমাকে রেঁধে খাইয়ে ছিলেন, সেই স্বাদ আজও আমার মনে পড়ে।

আল্লামা মাসঊদের বাসভবনে বৈকালিক নাস্তার পর আল্লামা আরশাদ মাদানী উপস্থিত সবাইকে নিয়ে দুআ করেন। দুআ শেষে বারিধারা মাদরাসায় খতমে বুখারিতে যোগদানের জন্য তিনি রওনা হোন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *