ইংল্যান্ডে আজহার আলীর ব্যাটিং তাণ্ডব

ইংল্যান্ডে আজহার আলীর ব্যাটিং তাণ্ডব

ক্রীডা ডেস্ক : পাকিস্তান ক্রিকেট দলের ওপেনার আজহার আলী ইংল্যান্ডের মাঠে ব্যাটিংয়ে তাণ্ডব চালিয়েছেন। মাত্র ৮৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেন সমারসেটের হয়ে খেলা এই পাকিস্তানি। ইংল্যান্ডের রয়্যাল লন্ডন কাপে শুক্রবার (২৬ এপ্রিল) ব্যাটিং তাণ্ডব চালান পাকিস্তানের সাবেক অধিনায়ক আজহার আলী। সমারসেটের হয়ে খেলতে নেমে অ্যাসেক্সের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালান আজহার আলী।

চলতি বছর ওয়ানডে ক্রিকেট থেকে অবসরে যাওয়া পাকিস্তানের সাবেক এই অধিনায়ক খেলছেন টেস্ট ক্রিকেট। বিশ্বকাপের আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও খেলে যাচ্ছেন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে।

শুক্রবার ইংল্যান্ডের টাউন্টনে বৃষ্টিবৃঘ্নিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমেই দলীয় ৩ রানে উইকেট হারায় সমারসেট। এরপর দ্বিতীয় উইকেটে ইংল্যান্ডের স্থানীয় ক্রিকেটার পিটার ট্রেগোর সঙ্গে ব্যাটিং তাণ্ডব চালান আজহার আলী।

এই জুটিতে ১৬৬ বলে ২১৭ রানের জুটি গড়েন তারা। দুজনেই তুলে নেন সেঞ্চুরি। ৮৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেন আজহার আলী। আর ৭৯ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছে যান ট্রেগো। তবে সেঞ্চুরির পর নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। ফেরেন ৯৩ বলে নয়টি চার ও চারটি ছক্কায় ১১০ রান করে।

এছাড়া পিটার ট্রেগো করেন ১০১ বলে ১১টি চার ও ছয়টি ছক্কায় ১৪১ রান। তাদের দুজনের ব্যাটিং নৈপুণ্যে নির্ধারিত ৩৯ ওভারে ৩৫৩ রানের পাহাড় গড়ে সমারসেট।

টার্গেট তাড়া করতে নেমে বৃষ্টির বাগড়ায় পড়ে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুকদের অ্যাসেক্স। বৃষ্টি আইনে তাদের টার্গেট দাঁড়ায় ১৭ ওভারে ১৯১ রান। লক্ষ্য তাড়া করতে নেমে ৬ উইকেটে ১৫৪ রানে গুটিয়ে যায় অ্যাসেক্স।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *