ইনস্টাগ্রাম স্টোরিতে ছবি আপলোডের সুবিধা এল রে-ব্যান স্মার্ট গ্লাসে

ইনস্টাগ্রাম স্টোরিতে ছবি আপলোডের সুবিধা এল রে-ব্যান স্মার্ট গ্লাসে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ব্যবহারকারী স্মার্ট গ্লাস দিয়ে অ্যামাজন মিউজিকে থাকা বিভিন্ন গানও শোনার সুযোগ পাবেন। তাকে শুধু বলতে হবে, “হে স্টোরিতে ছবি আপলোডের সুবিধা এল রে-ব্যান স্মার্ট গ্লাস ব্যবহারবান্ধব ফিচার আনতে নিজেদের রে-ব্যান স্মার্ট গ্লাস আপডেট করেছে মেটা। এর মধ্যে এমন এক ফিচারও আছে, যার মাধ্যমে ব্যবহারকারী সরাসরি বিভিন্ন ছবি ইনস্টাগ্রামের স্টোরিতে পোস্ট করতে পারবেন।

ফিচারটি ব্যবহারের জন্য ‘হেই মেটা, আমার সর্বশেষ ছবি ইনস্টাগ্রামে শেয়ার কর’, এমন কমান্ড দিতে হবে। এমনকি ‘হেই মেটা, ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট কর’ এমন নির্দেশও দেওয়া যাবে এতে যদি ব্যবহারকারী তাৎক্ষণিক ছবি তুলে স্টোরিতে পোস্ট করতে চান। তবে, যখন একজন ব্যবহারকারী রিয়েলটাইমে এডিট ছাড়া তোলা ছবি পোস্ট করতে চান, কেবল তেমনপরিস্থিতির জন্যই এটি সহায়ক।

এ ছাড়া, ব্যবহারকারী স্মার্ট গ্লাস দিয়ে অ্যামাজন মিউজিকে থাকা বিভিন্ন গানও শোনার সুযোগ পাবেন। তাকে শুধু বলতে হবে, “হেই মেটা, প্লে অ্যামাজন মিউজিক’। এর পরপরই তিনি স্মার্ট গ্লাসের ওপেন-ইয়ার অডিও সিস্টেমে ওই গান শুনতে পাবেন।

এমনকি ডিভাইসের টাচ কন্ট্রোল বা নিজের কণ্ঠস্বর দিয়ে অডিও নিয়ন্ত্রণের সুবিধাও পাবেন ব্যবহারকারী।

এদিকে, বেশ কয়েক মাসের পরীক্ষার পর গত মাসে রে-ব্যান স্মার্ট গ্লাসের জন্য একটি মাল্টিমোডাল এআই ব্যবস্থা চালু করেছে মেটা। এর মাধ্যমে স্মার্ট গ্লাসকে স্মার্টফোনের বাইরের একটি ব্যক্তিগত এআই গ্যাজেট হিসেবে ব্যবহারের সুযোগ মেলে, অনেকটা ‘র‍্যাবিট আর১’ ও ‘হিউমেইন এআই পিন’-এর মতো।

নতুন এ আপডেটে স্মার্টগ্লাসকে দিয়ে পরিবেশের বিভিন্ন বস্তুর ব্যাখ্যা চাওয়ার, বিভিন্ন স্থাপত্য শনাক্ত করার ও বিভিন্ন ভাষার সংকেত পড়ার নির্দেশও দিতে পারবেন ব্যবহারকারী। বিশেষ করে যারা ঘন ঘন ভ্রমণ করেন, তাদের জন্য এটি বেশ উপকারী ফিচার। এ ছাড়া, ডিভাইসে হাত ব্যবহার না করেই হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারে ভিডিও কলের সুবিধা এনেছে মেটা।

Related Articles