ইসরায়েলি সেনাদের গুলিতে দুই ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি সেনাদের গুলিতে দুই ফিলিস্তিনি নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অধিকৃত পশ্চিম তীরে একটি ফ্ল্যাশপয়েন্ট শহরের কাছে ইসরায়েলি সেনাদের গুলিতে দুই ফিলিস্তিনি তরুণ নিহত হয়েছে। শনিবার জেনিন শহরের কাছে একটি গ্রামে সেনা অভিযানের সময় ঘটনাটি ঘটে। খবর আল জাজিরা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার জেনিনের দক্ষিণে জাবা গ্রামে ইসরায়েলি বাহিনীর হামলার সময় ইজ্জেদিন বাসেম হামামারেহ (২৪) এবং আমজাদ আদনান খালিলিয়াহ (২৩) নিহত হয়েছেন।

এদিকে ফিলিস্তিনের ইসলামিক জিহাদ গ্রুপ বলেছে, হামামারেহ এবং খলিলিয়াহ ইসরায়েলি বাহিনীর মাথাব্যাথার কারণ ছিল। এক বিবৃতিতে গ্রুপটি এই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে, ওই দুই তরুণকে ‘বীর শহীদ’ বলে উল্লেখ করেছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘কাপুরুষোচিত হত্যাকাণ্ড পরিচালনাকারী দখলদার বাহিনীর বিরুদ্ধে রুখে দাঁড়াতে গিয়ে’ তারা নিহত হয়েছেন।

ফিলিস্তিনের নিরাপত্তা সূত্র ওয়াফা জানিয়েছে, ইসরাইল সেনারা জাবা শহরের প্রবেশ মুখে একটি গাড়ি লক্ষ্য করে ব্যাপকভাবে গুলি চালায়। এতে ওই দুই তরুণ নিহত হন।

গেল ২ জানুয়ারি ইসরায়েলি বাহিনীর গুলিতে আহত হয়ে মারা যান ১৯ বছর বয়সী ইয়াজেন সামের জাবারি। সেনাবাহিনীর অভিযানের সময় জেনিনের কাছে কুফর দান গ্রামে আহত হন জাবারি। সেই দিন আরও দুই ফিলিস্তিনি নিহত হয়।

সর্বশেষ মৃত্যু নিয়ে ইসরায়েলের দখলে থাকা পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হাতে এ বছর নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ১২ জনে পৌঁছেছে। এই সংখ্যার মধ্যে তিনজন কিশোর। প্রায় এক বছর ধরে জোরদার অভিযান ও হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে ইসরায়েলি সামরিক বাহিনী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *