ইসি সচিব : ডোনাল্ড লুর চিঠি তফসিলে প্রভাব ফেলবে না

ইসি সচিব : ডোনাল্ড লুর চিঠি তফসিলে প্রভাব ফেলবে না

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: মার্কিন কূটনীতিক ডোনাল্ড ‍লুর চিঠি তফসিলে প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম।

মঙ্গলবার (১৪ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানিয়ে মার্কিন কূটনীতিকের পাঠানো চিঠির বিষয়ে প্রশ্ন করলে তিনি এ কথা জানান।

সোমবার যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিকে শর্তহীন সংলাপে বসার আহ্বান জানিয়ে চিঠি দেন।

বিএনপি ও জাতীয় পার্টি তার দেওয়া চিঠি পেলেও আওয়ামী লীগের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

ইসি সচিব বলেন, “কোনো প্রভাব ফেলবে না। কারণ, চিঠি কমিশনের কাছে আসেনি। প্রথমত, এটি সংলাপের চিঠি কি না এটা তো কমিশন অবহিত নয়। সুতরাং কমিশন তার নিজস্ব গতিতে সাংবিধানিক দায়বদ্ধতার আলোকে ঘোষিত রোডম্যাপ (পথনকশা) অনুযায়ী এগিয়ে যাবে।”

জাহাঙ্গীর আলম বলেন, “কখন, কীভাবে তফসিল ঘোষণা হবে, তা আগামীকাল বুধবার সকাল ১০টায় সাংবাদিকদের জানানো হবে।”

অনেক রাজনৈতিক দল তফসিলকে প্রতিহত করতে চাচ্ছে, আইন-শৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় আপনারা বাড়তি কী প্রস্তুতি নিয়েছেন এমন প্রশ্নে ইসি সচিব বলেন, “আমরা সত্যি এ জাতীয় কোনো হুমকিতে নাই। যার কারণে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানদের সঙ্গে যখন কমিশন সভা করেছে, সেখানে তাদের যে নির্দেশনা দেওয়া আছে তারা সেটা প্রতিপালন করবে।”

তিনি আরও বলেন, “এটা সত্যিকার অর্থে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলবে, তারা কী উদ্যোগ নিয়েছেন। কী প্রস্তুতি নিয়েছেন।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *