ঈদের আগে ডাকাতি, ছিনতাই ও চুরি নিয়ন্ত্রণে সতর্ক পুলিশ

ঈদের আগে ডাকাতি, ছিনতাই ও চুরি নিয়ন্ত্রণে সতর্ক পুলিশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: ঈদের আগে সারা দেশে চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটছে। বিশেষ করে আর্থিক প্রতিষ্ঠান এবং সরকারি বড় স্থাপনাগুলোতে ডাকাতির ঘটনায় পুলিশ সদর দপ্তর সবাইকে সতর্ক থাকতে বলেছে। এ ব্যাপারে গতকাল শনিবার পুলিশ সদর দপ্তর থেকে দেশের সব থানায় জরুরি বার্তা পাঠানো হয়েছে। চুরি-ডাকাতি রোধে মাঠ পর্যায়ে পুলিশকে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (গণমাধ্যম) ইনামুল হক সাগর এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, রমজান ও ঈদকে কেন্দ্র করে সারা দেশে পুলিশ সতর্ক রয়েছে। যদিও চুরি-ডাকাতি রোধে সব সময় বিশেষ সতর্কতা জারি থাকে। এ ব্যাপারে গুরুত্বপূর্ণ স্থাপনা এবং বিপণিবিতানগুলোতে টহল পুলিশ থাকে।

তবে সম্প্রতি বান্দরবানে আর্থিক প্রতিষ্ঠানে ডাকাতির ঘটনায় পুলিশকে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে।

গত মঙ্গলবার বান্দরবানের রুমা বাজার ও থানচিতে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি ও অপহরণের ঘটনা ঘটে। এতে বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) জড়িত। পুলিশ ও আনসার সদস্যদের মারধর করে ১৪টি অস্ত্র ও ৩৮০ রাউন্ড গুলি ছিনতাই করে নিয়ে যায় তারা।

বিষয়গুলো সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে পুলিশ সদর দপ্তর। একই দিন কুষ্টিয়ায় ইসলামী ব্যাংকের এজেন্ট শাখার ভল্ট থেকে পাঁচ লাখ টাকা চুরি এবং বাগেরহাটের রামপালে তাপ বিদ্যুৎ কেন্দ্রে আনসার সদস্যদের আহত করে ডাকাতির চেষ্টার ঘটনাও গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে।
পুলিশ ও বিভিন্ন সূত্র বলছে, ঈদের আগে হঠাৎ করে সারা দেশে বেশ কয়েকটি স্থানে চুরি ও ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতের কবলে পড়ে মারাত্মক আহত হওয়ার পাশাপাশি ঘটছে প্রাণহানিও। আর্থিক প্রতিষ্ঠান ও সরকারি স্থাপনায় ডাকাতি হচ্ছে বেশি।

পুলিশ সদর দপ্তর সূত্র বলছে, ঈদের আগে সারা দেশে অপরাধ নিয়ন্ত্রণে তৎপর রয়েছে পুলিশ। বিশেষ করে আর্থিক প্রতিষ্ঠানে নিয়োজিত নিরাপত্তাকর্মীদের সতর্ক থাকতে বলা হয়েছে। কোনো প্রতিষ্ঠান যদি পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত হতে না পারে, সে ক্ষেত্রে সংশ্লিষ্ট থানা পুলিশের সহায়তা নিতে বলা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *