ঈদ উপলক্ষ্যে জয়দেবপুর-পঞ্চগড়ে স্পেশাল ট্রেন

ঈদ উপলক্ষ্যে জয়দেবপুর-পঞ্চগড়ে স্পেশাল ট্রেন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে জয়দেবপুর থেকে পঞ্চগড় রুটে ঈদ স্পেশাল ট্রেন চালু হচ্ছে। এ বিশেষ ট্রেন সার্ভিসটি ১৮ এপ্রিল থেকে ২০ এপ্রিল এবং ঈদের পরে ২৪ ও ২৫ এপ্রিল জয়দেবপুর-পার্বতীপুর-পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন চলাচল করবে।

এছাড়া অপর একটি ঈদ স্পেশাল ট্রেন চিলাহাটি-ঢাকা-চিলাহাটি রুটে চলাচল করবে। বুধবার দুপরে জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশনে এক প্রেস ব্রিফিংয়ে রেলওয়ের ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান এ তথ্য জানিয়েছেন।

বিভাগীয় ব্যবস্থাপক জানান, আগামী ২২ তারিখ ঈদ ধরে ৭ তারিখ থেকে এনআইডির মাধ্যমে শতভাগ অনলাইনে অগ্রিম টিকিট বিক্রি শুরু করা হবে এবং শুধু যাত্রার দিন আসনভিত্তিক ২৫% টিকিট বিক্রি করা হবে। এ পর্যন্ত প্রায় ১৫ লাখের মতো যাত্রী রেজিস্ট্রেশন হয়েছে। যারা স্টেশনে যাবে তাদের একটি পিএন নম্বর থাকবে অথবা মোবাইল নাম্বার থাকবে- সেই মোবাইল নাম্বার দিলেই তারা সকাল ৮টা থেকেই টিকিট ক্রয় করতে পারবেন। যাত্রা শুরু হবে ১৭ থেকে ৩০ তারিখ পর্যন্ত। যারা রিফাইন টিকিট করতে চান তারাও ক্রয় করতে পারবেন। একজন যাত্রী তার এনআইডি দিয়ে সর্বোচ্চ চারটি টিকিট করতে পারবেন।

তিনি আরও বলেন, জয়দেবপুর থেকে উত্তরাঞ্চলে যাত্রীর চাপ বেশি থাকায় জয়দেবপুর থেকে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন পর্যন্ত একটি স্পেশাল ট্রেন চলবে। এ ট্রেনটি উভয়পথে জয়দেবপুর থেকে কিসমত, ঠাকুরগাঁও, দিনাজপুর, পার্বতীপুর, ফুলবাড়ী, বিরামপুর, জয়পুরহাট ও সান্তাহার যাত্রাবিরতি থাকবে।

রেলওয়ের ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক বলেন, ঈদ স্পেশাল-২ ট্রেন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম হতে ২৫ এপ্রিল রাত সাড়ে ৮টায় ছেড়ে পরদিন (২৬ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় জয়দেবপুর পৌঁছার পর ঈদ স্পেশাল-১, জয়দেবপুর-ঈশ্বরদী রুটে চলাচল করে সমাপ্ত হবে।

প্রেস ব্রিফিংয়ে রেলওয়ের ঢাকা অঞ্চলের সিআরএনবি মো. শহিদ উল্লাহ, সহকারী পরিবহণ কর্মকর্তা-১ মোহাম্মদ আমিনুল হক, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা-২ মো. কবির উদ্দিন মোল্লা, ট্রাফিক ইনস্পেক্টর মো. শাহজাহান পাটোয়ারী ও জয়দেবপুর রেল জংশনের স্টেশন মাস্টার মো. রেজাউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *