এবারও থার্টি ফার্স্টে খোলা জায়গায় উৎসব করা যাবে না

এবারও থার্টি ফার্স্টে খোলা জায়গায় উৎসব করা যাবে না

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্র করে খোলা জায়গায় অনুষ্ঠানে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। রাতটি ঘরোয়া পরিবেশে উদযাপনের আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে তিনি এ কথা জানান।

মন্ত্রী জানান, ঢাকাসহ সারা দেশে চার স্তরের নিরাপত্তা বিধানে কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী। থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্র করে সন্ধ্যা ৬টার পর উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান হবে না। ৭ জানুয়ারির নির্বাচনকে সামনে রেখে এ ধরনের নিরাপত্তা নেওয়া হয়েছে। যারা করবেন তারা ইনডোরে করবেন। বাইরে কোনো প্রোগ্রাম করতে দেবো না।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বড়দিন ও থার্টি ফার্স্ট নাইটে বিশেষ নিরাপত্তা নেওয়া হয়েছে। উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠানের অনুমতি দেওয়া হবে না। ওই দিন বার বন্ধ থাকবে। ফানুস ওড়ানো যাবে না। সন্ধ্যা ৬টার পর থেকে সব মোড়ে পুলিশ চেকপোস্ট থাকবে। জোরে মোটরসাইকেল চালাতে পারবে না কেউ। রেসিং করে গাড়ি মোটরসাইকেল চালানো যাবে না। এদিন মাদকের অপব্যবহার বন্ধ করতে নিরাপত্তা বাহিনী তৎপর থাকবে। সেইসঙ্গে থার্টি ফার্স্ট নাইটে সব বার বন্ধ থাকবে।

মন্ত্রী আরও জানান, ২৪ থেকে ২৬ ডিসেম্বরে চার্চগুলোর নিরাপত্তা জোরদারের ব্যবস্থা করা হবে। ২৫ থেকে ৩১ ডিসেম্বর কূটনৈতিক এলাকাতেও নজরদারি ও নিরাপত্তা বাড়ানো হবে। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবস্থা নেওয়া হবে।

কোনো সমস্যা হলে জাতীয় জরুরি পরিষেবা ৯৯৯ নম্বরে কল করার অনুরোধ জানান মন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *