এবার জয়পুরহাটে চলন্ত ট্রেনে আগুন

এবার জয়পুরহাটে চলন্ত ট্রেনে আগুন

এবার জয়পুরহাটে উত্তরা এক্সপ্রেস মেইল ট্রেনের একটি বগিতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গত শুক্রবার রাতে জয়পুরহাট স্টেশনে পৌঁছার পরপরই এই আগুন দেওয়া হয়। যাত্রী ও স্টেশন কর্মচারীরা পানি ঢেলে আগুন নিভিয়ে ফেলেন। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

তবে আগুনে বগির কয়েকটি আসন পুড়ে গেছে।

জয়পুরহাট রেলওয়ে স্টেশন মাস্টার রেজাউল ইসলাম বলেন, রাজশাহী থেকে ছেড়ে আসা উত্তরা এক্সপ্রেস মেইল ট্রেনটি দিনাজপুরের পার্বতীপুর যাচ্ছিল। শুক্রবার রাত ১১টা ১০ মিনিটে আক্কেলপুর স্টেশন ছেড়ে জয়পুরহাট স্টেশন অভিমুখে যাত্রা করে। রাত ১১টা ৪০ মিনিটের দিকে ট্রেনটি জয়পুরহাট স্টেশনে পৌঁছে।

এর সঙ্গে সঙ্গে একটি বগির ভেতরে আগুন জ্বলতে দেখা যায়। এতে স্টেশনে থাকা যাত্রীরা চিৎকার শুরু করে। পরে যাত্রী ও স্টেশনের কর্মচারীরা দ্রুত আগুন নেভান। আগুনে বগির কয়েকটি সিট পুড়ে গেছে।

যাত্রীরা সবাই বগি থেকে নিরাপদে নেমে আসে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।
পাকশী রেলওয়ে অঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, আগুনের ঘটনায় ট্রেনে বড় ধরনের কোনো ক্ষতি হয়নি। এ ঘটনায় স্টেশন মাস্টারকে মামলা করার নির্দেশ দেওয়া হয়েছে।

সান্তাহার রেলওয়ে থানার ওসি মুক্তার হোসেন গণমাধ্যমকর্মীদের বলেন, আগুনের ওই ঘটনায় অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে একতরফা দাবি করে তা বাতিলের দাবিতে বিএনপি ও সমমনা দলগুলো হরতাল ও অবরোধ কর্মসূচি পালন করে আসছে। এসব কর্মসূচি চলাকালে যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগের অনেক ঘটনা ঘটেছে। এই প্রেক্ষাপটে সম্প্রতি রেললাইন কেটে ফেলার ঘটনা ঘটছে এবং ফিশপ্লেট খুলে ফেলছে দুর্বৃত্তরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *